আলফাডাঙ্গায় নবাগত ইউএনও’কে কাঞ্চনমুন্সী ফাউন্ডেশনের শুভেচ্ছা


আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের আলফাডাঙ্গার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে সমাজ সেবামূলক সংস্থা ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ এবং পাঠকপ্রিয় দৈনিক ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’।

বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের নেতৃবৃন্দ এবং ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ প্রতিনিধি উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে ফুলের তোড়া দিয়ে এ শুভেচ্ছা জানান।

এসময় গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগও নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীকে ফুলেল শুভেচ্ছা জানান।

পাঠকপ্রিয় দৈনিক ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ সম্পাদক আরিফুর রহমান দোলন কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান।

শুভেচ্ছা বিনিময়কালে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের পরিচালক, জেলা কৃষক লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ, বুড়াইচ ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান, সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সুজা মিয়া, গোপালপুর ইউপি সাবে সদস্য মো. শাহাদাত হোসেন সরদার, গোপালপুর ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন মিয়া, গোপালপুর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. কামরুল ইসলাম ফজর, গোপালপুর ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলী, গোপালপুর ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম কবীর শেখ, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম বাবু, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর আলতাফ হোসেন, ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ প্রতিনিধি মো. মুজাহিদুল ইসলাম নাঈম প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ১৭ অক্টোবর তিনি আনুষ্ঠানিকভাবে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)-এর দায়িত্ব গ্রহণ করেন। তার আগে এই উপজেলায় নির্বাহী কর্মকর্তা ছিলেন রাশেদুর রহমান।

ছাত্র জীবনে জাতীয় পত্রিকায় সাংবাদিকতা করা তৌহিদ এলাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষে ২০১২ সালে ৩০তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ২১তম স্থান অর্জন করেন। চাকরিজীবনে তার প্রথম পোস্টিং লক্ষ্মীপুরে। পরবর্তীতে ঢাকা জেলা প্রশাসনে কাজ করার সুযোগ পান। ঢাকায় কাজ করার সময় এমবিএ প্রোগ্রামকে খণ্ডকালীন হিসেবে পরিবর্তন করে ফাইন্যান্স মেজরসহ এটি শেষ করেন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক্সাস এঅ্যান্ডএম বিশ্ববিদ্যালয়ের দ্য বুশ স্কুল অব পাবলিক সার্ভিস ও গভর্নমেন্টে বৃত্তিপ্রাপ্ত হয়ে দুই বছর মেয়াদি মাস্টার অব পাবলিক সার্ভিস ও অ্যাডমিনিস্ট্রেশনে পড়াশোনা শেষ করেন।

তৌহিদ এলাহী জামালপুরের মাদারগঞ্জের জোরখালী প্রাথমিক বিদ্যালয় ও জোরখালী উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করেন। ২০০২ সালে এসএসসি ও ২০০৪ সালে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগ থেকে প্রথম শ্রেণিতে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। ২০১১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএর নিয়মিত প্রোগ্রামে ভর্তি হন।

ছাত্রজীবনে তিনি বিভিন্ন পত্রিকায় লেখালেখির সঙ্গে জড়িত ছিলেন। এছাড়া দৈনিক কালের কণ্ঠ, সমকাল ও আমাদের সময়ে সাংবাদিকতা করেছেন তিনি।

২০১৮ সালের বইমেলায় তৌহিদ এলাহী রচিত শিশুতোষ গল্পগ্রন্থ ‘বইকাটা’ প্রকাশিত হয়। এরপর তার একটি কমিকস বইও বের হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *