কর্মব্যস্ত ফরিদপুরের মেয়র অমিতাভ বোস-জানালেন তার কারণ


জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর:

প্রায় সারাদিনই কর্মব্যস্ততার মধ্য দিয়ে পাড় করেন ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস। তার অফিসে গেলেই দেখা যায় পৌরবাসীর ভীড়। প্রতিদিনই পৌরবাসী কোন না কোন কাজে ভীড় জমাচ্ছেন তার অফিস কক্ষে। এছাড়াও কখনো যাচ্ছেন বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শনে, কখনো আবার বিভিন্ন সামাজিক কাজে, সাথে সরকারি নির্দেশনাতো রয়েছেই। পৌরবাসীকে তার প্রয়োজনীয় সেবাটি পৌছে দিতে তিনি সার্বক্ষণিক ব্যস্ততার মধ্য দিয়েই পার করছেন।

এ বিষয়ে মেয়র অমিতাভ বোসের সাথে কথা হলে তিনি জানান, নির্বাচনের সময় আমি পৌরবাসীর কাছে ওয়াদা করেছিলাম তাদের পাশে থেকে তাদের সেবা করবো। আমি আমার সেই ওয়াদা পালন করছি। এতদিন পৌরসভায় ছিল ৯ টি ওয়ার্ড, বর্তমানে ২৭ টি ওয়ার্ড নিয়ে পৌরসভা তার কার্যক্রম পারিচালনা করছে। পৌরবাসীকে তাদের সঠিক সেবাটি পৌছে দিতে আমি এবং আমার অফিসের সকলে দিন রাত কাজ করে যাচ্ছি।

তিনি জানান, পুর্বে পৌর এলাকায় ৯ টি ওয়ার্ডে ৭০ হাজারের মত ভোটার ছিলো। এখন ২৭ টি ওয়ার্ডে দেড় লক্ষাধিক ভোটার এবং ৫ লক্ষ ৫০ হাজারের উপরে বাসিন্দা। আমার এই পৌরবাসীর জন্য তাৎক্ষণিক সেবা নিশ্চিত করতে আমার এই কর্মব্যস্ততা। পৌরবাসীর জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল কাজই পৌরসভাকে করতে হয়। জন্ম সনদ, মৃত্যু সনদসহ আর অনেক কাজ পৌরসভাকে করতে হয়। পৌরবাসীর এ সকল সেবা নিশ্চিত করতেই আমার এই কর্মব্যস্ততা। আমার একটু কষ্ট হলেও আমার পৌরবাসী যেন তার সঠিক সেবা থেকে বঞ্চিত না হয় সে লক্ষে কাজ করতে গিয়েই আমার এ কর্মব্যস্ততা। পৌরসভার সীমিত আয়ে পৌরবাসীকে সর্বোচ্চ সেবা দিতে আমি বদ্ধ পরিকর।

পৌর এলাকার বিভিন্ন রাস্তার উন্নয়ন বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুর্বে যে সকল রাস্তার টেন্ডার হয়েছিল তার মধ্যে বেশ কিছু রাস্তার কাজ যে সকল ঠিকাদারগণ পেয়েছিলো তারা অনেকেই নানা প্রতিকুলতার মধ্যে থাকায় কাজ করতে পারেনি। আমরা ঐ সকল কাজের টেন্ডার বাতিল করে নতুন করে টেন্ডার দেওয়ার পরিকল্পনা করেছি এবং তা খুব দ্রুতই বাস্তবায়ন করা হবে। তাছাড়া পৌর এলাকা উন্নয়নে ইতোমধ্যে ৭৮ টি কাজের টেন্ডার হয়েছে। আগামী ১৫/২০ দিনের মধ্যে এ সকল কাজ শুরু হবে বলে আশাকরছি। ফরিদপুর পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে আমি নিরলস কাজ করে যাবো।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *