কানাইপুরে নারী-শিশু নির্যাতন প্রতিরোধে সমাবেশ অনুষ্ঠিত


মোঃ ইনামুল হাসান মাসুম:

‘মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার’ এ আলোকে ফরিদপুর জেলার সদর উপজেলার আওতাধীন কানাইপুর বাজারে নারী-শিশু নির্যাতন ও ধর্ষণ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কোতোয়ালি থানা পুলিশের আয়োজনে কানাইপুর বাজারে এ সমাবেশে প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা তার বক্তব্য বলেন, আমাদের দেশের অর্ধেকই নারী। নারীকে বাদ দিয়ে দেশের প্রকৃত উন্নয়ন কখনো সম্ভব না। বঙ্গবন্ধুর কন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নে নারী উন্নয়নে ব্যাপক কাজ করছেন এবং প্রতিটি ক্ষেত্রে শিক্ষা, দিক্ষা, ব্যাবসা বানিজ্য বিভিন্ন কাজে মেয়েরা অনেক এগিয়ে রয়েছে।

তিনি আরো বলেন, আমাদের প্রশাসনে অনেক নারী পুলিশ কর্মকর্তারা রয়েছে। সম্প্রতি নারী নির্যাতন ও ধর্ষন নিয়ে অনেক আলোচনা হচ্ছে, অনেক প্রোগাম হচ্ছে, নারী নির্যাতন ও ধর্ষনের বিরুদ্ধে সমাজের প্রতিটি স্থররের জনগনকে এগিয়ে আসতে হবে। প্রতিবাদ করতে হবে।

কানাইপুর ইউনিয়নের দায়িত্বে বিট অফিসার সদর থানার এসআই মাহবুবুল করিম এর সভাপতিত্বে এ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কোতয়ালী থানা অফিসার ইনচার্জ মোর্শেদ আলম পিপিএম।

এছাড়া ইউপি সদস্য খাদিজা বেগম, রকিবুল আলম খাঁন, জাহিদুর রহমান মুজা সহ প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্ততারা বলেন, সমাজের শান্তি প্রতিষ্ঠায় নারী ও শিশু নির্যাতন রোধে সবাইকে সহযোগিতার হাত বাড়াতে হবে। সবাইকে সচেতন হয়ে সমাজে নারী নির্যাতন ব্যাধি রোধ করার আহ্বান জানান। এছাড়া পুলিশের সহায়তা পেতে ৯৯৯ ফোন করারও আহ্বান জানান তারা।

এসময় সমাবেশে স্থানীয় জন প্রতিনিধি, আনসার সদস্য, রাজনৈতিক নেতারা এবং বিভিন্ন শ্রেণি পেশার বিপুল সংখ্যক নারী পুরুষ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *