কানাইপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১ (অনুর্ধ ১৭) এর উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক:
ফরিদপুরে উপজেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ ১৭ এর উদ্বোধন করা হয়েছে সীমিত পরিসরে অনেকটা দর্শকবিহীন ও স্বাস্থ্যবিধি মেনে।

শনিবার (২৯ মে) বিকেল ৩টায় সদর উপজেলার আওতাধীন কানাইপুর ইউনিয়নের “কানাইপুর উচ্চ বিদ্যালয়ের” মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ আল-আমিন।

কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন এর সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এবং উপজেলা দারিদ্র্য বিমোচন কর্মকর্তা শেখ গাউস আলীর পরিচালনায় শান্তিপূর্ণভাবে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে।

এসময় ইউপি সদস্য রকিবুল আলম খাঁন এর উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফকির মোঃ সুজায়েত হোসেন সহ ছাত্রলীগের নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের সেক্রেটারি ভবেস কুমার বিশ্বাস, ইউপি সদস্য মফিজুদ্দিন (মফে), জাহিদুর রহমান মুজা সহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও নেতা-কর্মী বৃন্দ।

উদ্বোধনী দিনে ২টি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম দিনে উদ্বোধনী ম্যাচে কানাইপুর ইউনিয়ন একাদশ বনাম কৃষ্ণনগর ইউনিয়ন একাদশ এবং দ্বিতীয় ম্যাচ কৈজুরী ইউনিয়ন একাদশ বনাম চাঁদপুর ইউনিয়ন একাদশ এর খেলায় কানাইপুর ইউনিয়ন ফুটবল একাদশ ১-০ গোল করে জয়লাভ করেছে এবং চাঁদপুর ইউনিয়ন ৪-১ গোলে জয়লাভ করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, খেলা ধুলা ও সংস্কৃতির চর্চা একেবারে থমকে গিয়েছিলো। আপনারা জানেন আওয়ামী সরকার ক্ষমতায় আসার পর সে বিলুপ্ত প্রায় খেলা, ধুলা ও সংস্কৃতির চর্চাকে জাগিয়ে তুলেছেন এই শেখ হাসিনার সরকার। ফলে যুব সমাজ আস্তে আস্তে নৈতিক অবক্ষয় থেকে মুক্ত হয়ে খেলাধু্লার দিকে ধাবিত হচ্ছে। তাদের শরীর চর্চা ও মানষিক বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেই। তাই এই খেলা সুন্দর, সু-ঙ্খল ভাবে সমাপ্ত করে সকলে জেলা ও জাতীয় পর্যায়ে অংশ গ্রহন করবে সে প্রত্যাশা করছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *