চারটি ফেইসবুক গ্রুপের যৌথ উদ্যোগে খাদ্য সামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে


স্টাফ রিপোর্টার:
ফরিদপুর সদর উপজেলার আওতাধীন আলিয়াবাদ ইউনিয়নের বন্যায় কবলিত মানুষের সহযোগিতার জন্য ফরিদপুরের জনগন, একটিভ ফরিদপুর ও পজেটিভ ফরিদপুর এই তিনটি গ্রুপ প্রথমে উদ্যোগ গ্রহন করে এবং আর্থিক ফান্ড সংগ্রহ করেন। এরপর ডোমরাকান্দি সংবাদ নামের আরেকটি ফেইসবুক গ্রুপ এদের সাথে একাত্ততা প্রকাশ করে এবং তাদের ফান্ড সংগ্রহে অংশ গ্রহন করেন।

চারটি গ্রুপের সকল এডমিন গনেরা বন্যার্তদের সাহায্যের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন এবং সেই পোস্ট এর মাধ্যমে গ্রুপের বিভিন্ন সদস্যদের মাঝে সারা পরে। এতে নগদ ও বিকাশ এর মাধ্যমে সদস্যদের দেয়া অল্প অল্প অর্থ একত্রিত করে বৃহত একটি অংকের টাকা সংগ্রহ হয়ে যায়।

সেই সংগ্রহের টাকা দিয়ে শুকনো খাবার; চিড়া, মুড়ি, লবন, বিষ্কুট, মোমবাতি, দিয়াশলাই, সাবান, খাবার স্যালাইন ও ঔষধ ক্রয় করে ৬০ টি প্যাকেট করা হয়। আজ ২৮ জুলাই মঙ্গলবার ফরিদপুর সদর উপজেলার ভাজনডাংগা গ্রামে অবস্থিত গুচ্ছ গ্রামে নৌকা নিয়ে বাড়ি বাড়ি গিয়ে ৬০ টি বন্যার্ত পরিবারের মাঝে বিতরন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ফরিদপুরের জনগন গ্রুপের এডমিন মিয়া সৈকত হাসান, একটিভ ফরিদপুর গ্রুপের এডমিন তুষার খান, পজেটিভ ফরিদপুর গ্রুপের এডমিন তুহিন বিন আলমগীর এবং ডোমরাকান্দি সংবাদ গ্রুপের এডমিন মোঃ শাহিন মোল্লা।

এডমিন দের সাথে কথা বললে তারা জানান, প্রথম পর্যায়ে আজ ৬০ টি পরিবারের মাঝে আমরা মানসম্মত শুকনা খাবার বিতরন করেছি। এই ধারাবাহিকতা আমাদের অব্যাহত থাকবে এবং অন্যান্য সামাজিক যেকোনো কাজে আমরা সাধারন মানুষের পাশে থাকবো।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *