নারীকে বিবস্ত্র করে নির্যাতন-ফরিদপুরে সামাজিক সংগঠনের তীব্র প্রতিক্রিয়া ও মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক:
নোয়াখালির বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে হাজার হাজার মানুষ এ নিয়ে মন্তব্য করেছেন। ঘটনার প্রতিবাদে ফরিদপুরে সামাজিক সংগঠন গুলোর উদ্যোগে মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বেলা ১১টার দিকে শহরের নিলটুলী এলাকার প্রেসক্লাবের সামনের মুজিব সড়ক সহ কয়েকটি এলাকায়। আধাঘণ্টার মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালিত হচ্ছে। এতে বিক্ষুব্ধ নারী ও পুরুষরা অংশ নেন।

ধর্ষণ-নিপীড়নের ঘটনায় বিচারের দাবিতে ফরিদপুরে বিক্ষোভ করছে সম্মিলিত ছাত্র-জনতা ও সামাজিক সংগঠন গুলো। তারা সেখানে অবস্থান কর্মসূচি পালন করছেন। ধর্ষকদের বিচারের দাবিতে নানা শ্লোগান দিচ্ছেন।

সিলেটে এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের রেশ এখনো কাটেনি। এরইমধ্যে নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ভাইরাল হয় গতকাল।

যদিও ঘটনাটি মাসখানেক আগের। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে ৯ আসামির বিরুদ্ধে। তাদের চার জনকে এরইমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় বক্তব্য দেন, ফরিদপুর এফডিএ এর পরিচালক মোঃ আজহারুল ইসলাম, বিএফএফ এর নির্বাহী পরিচালক আ ন ম ফজলুল হাদী সাব্বির, রাসিন এর নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, ব্লাস্টের সমন্বয়কারী শিপ্রা গোস্বামী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সিরাজ ই কবির খোকন প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীন দেশে এমন পৈশাচিক ঘটনা মেনে নেওয়া যায় না। তারা ওই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে নির্যাতনকারীদের কঠোর শাস্তির দাবি জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *