ফরিদপুরে অপহৃত দুই যুবক উদ্ধার-একজন গ্রেফতার


জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর:

ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের ভাটি কানাইপুর গ্রামের অপহৃত দুই যুবককে জেলার নগরকান্দা হতে উদ্ধার করেছে র‍্যাব-৮। এসময় অপহরণকারী চক্রের একজন সদস্যকে আটক করা হয়েছে।

র‍্যাব-৮ ক্যাম্প সুত্রে জানা যায়, ফরিদপুর ক্যাম্পে অনেক ভুক্তভোগী বিভিন্ন সময় বিভিন্ন অপরাধের অভিযোগ দায়ের করে থাকে। এর ধারাবাহিকতায় গত ১৬ মে রবিবার কোতয়ালী থানাধীন ভাটি কানাইপুর গ্রামের মৃত ওমেদ শেখের পুত্র আবুল কাশেম শেখ (মোবা-০১৭৩১৭১১৬৫৬) এবং মৃত সুহাষ চন্দ্র দত্তের পুত্র সুব্রত কুমার দত্ত, ক্যাম্পে হাজির হয়ে অভিযোগ করেন যে, তাদের ছেলে রাকিব শেখ(২১) এবং তার বন্ধু সুব্রত কুমার দত্তের পুত্র অয়ন দত্ত(১৯) গত ইং ১৬/০৫/২০২১ তারিখ বিকাল ০৪.৩০ টার সময় তার ব্যবহৃত পালসার মোটরসাইকেল নিয়ে শহরের ধলার মোড় যাওয়ার কথা বলে বাহির হয়।

পরবর্তীতে অনুমান রাত ০৮.১৫ ঘটিকার সময় তার ব্যবহৃত ০১৭৯৯৬৮২৪০৫ নম্বর দিয়ে আমার ব্যবহৃত ০১৭৩১৭১১৬৫৬ নম্বরে ফোন দিয়ে আমার ছেলে আমাকে বলে আব্বা কিছু টাকা নিয়ে এসো। আমি উত্তরে বলি কি জন্য? তখন সে বলে আমাদের কারা যেন ধরে নিয়ে এসে আটক করে রেখেছে টাকা না দিলে মেরে ফেলবে। তখন আমার ছেলের কাছ থেকে ফোনটি নিয়ে অজ্ঞাত একজন ব্যক্তি বলে তাড়াতাড়ি ৫,০০,০০০/- টাকা নিয়ে আয়; না নিয়ে আসলে কিংবা প্রশাসনের লোকজনকে জানালে ছেলের লাশ পাবি এই বলে ফোনটি কেটে দেয়।

পরবর্তীতে জানতে পারি আমার ছেলের বন্ধু অয়ন দত্তের মোবাইল ০১৭২৭১৭৫৮৪৮ নম্বর থেকে তার পিতা সুব্রত কুমার দত্তের মোবাইল নম্বর ০১৭১৬৩৩০০৩৮ তে ফোন দিয়ে একই ভাবে তার কাছে ছেলেকে আটক রেখে টাকা দাবী করে এবং মেরে ফেলার হুমকি দেয়।

উক্ত ঘটনা অবহিত হওয়ার পর ফরিদপুর র‍্যাব ছায়া তদন্ত শুরু করেন। ছায়া তদন্তের মাধ্যমে র‍্যাব উক্ত ঘটনার সত্যতা পায় এবং আসামী গ্রেফতারে ও ভিকটিম উদ্ধারে তৎপর হয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব জানতে পারে যে উক্ত ঘটনার সাথে জড়িত ফরিদপুর জেলার নগরকান্দা থানাধীন রাধানগর গ্রামে অবস্থান করছে। আসামীদের সঠিক ঠিকানা বের করে ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলমের নেতৃত্বে ১৭ মে ২০২১ তারিখ গভীর রাতে ফরিদপুর জেলার নগরকান্দা থানাধীন রাধানগর গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় রাধানগর গ্রামের মৃত আব্দুস ছালামের পুত্র মোঃ রুহুল আমিন(৩০)কে আটক করা হয়।

আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, তাদের হেফাজতে ভিকটিম রাকিব শেখ(২১) এবং তার বন্ধু অয়ন দত্ত(১৯) আছে।

পরবর্তীতে র‍্যাব-৮, সিপিসি-২ রুহুল আমিনের দেওয়া তথ্য অনুযায়ী নগরকান্দা গ্রামের ফজলু মোল্লার পুত্র আফসার হোসেন মোল্যা (৩৫) এর বাড়ী হতে ভিকটিম ০২ জনকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ফরিদপুর জেলার নগরকান্দা থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য এজাহার দায়ের করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *