ফরিদপুরে অবৈধ ড্রেজার ও পাইপ ধ্বংস করলেন সদর এসিল্যান্ড মুহাম্মদ আল-আমিন


স্টাফ রিপোর্টার:
ফরিদপুর সদর উপজেলার চর মাধবদিয়া ইউনিয়নের হাফেজ ডাঙ্গী এলাকায় চান্দার মোড়ে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করায় ৪টি ড্রেজার মেশিন ও প্রায় ৩,০০০ ফুট প্লাস্টিকের পাইপ ধ্বংস করা হয়েছে।

৭ জুন সোমবার বিকেল ৩টা থেকে এ অভিযান শুরু হয়। প্রায় ঘন্টাব্যাপী এ অভিযানে বালু উত্তোলন করার এ সকল সরঞ্জামাদি ধ্বংস করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আল-আমিন। এ সময় এসিল্যান্ড অফিসের আশিক, সিয়ামসহ আনসার ব্যাটেলিয়নের একটি টিম অভিযানে সহযোগীতা করেন।

এ বিষয়ে মুহাম্মদ আল-আমিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি চর মাধবদিয়া ইউনিয়নের হাফেজ ডাঙ্গী এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। মান্যবর জেলা প্রশাসক অতুল সরকার স্যারের নির্দেশনায় এবং সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা স্যারের তত্বাবধানে আমরা এ অভিযান পরিচালনা করি।

তিনি আরো জানান, অভিযানে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৪ টি ড্রেজার মেশিন ও প্রায় তিন হাজার ফুট প্লাস্টিকের পাইপ ধ্বংস করা হয়। তবে কে বা কারা এ ড্রেজার পরিচালনা করছিল সে সম্পর্কে কেউ কিছু বলতে পারেনি। তবে আমাদের এ অভিযান চলবে। যারাই এ ধরনের অবৈধ কাজে লিপ্ত আছে বা থাকবে তাদের কাউকেই ছাড় দেয়া হবে না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *