ফরিদপুরে অভ্যন্তরীন আমন সংগ্রহ অভিযানের শুভ উদ্বোধনে-ডিসি অতুল সরকার


ফরিদপুর প্রতিনিধি:
ফরিদপুর সদর উপজেলায় প্রায় তিন হাজার টনের লক্ষমাত্র নিয়ে আমন সংগ্রহ অভিযান শুরু করেছে সদর উপজেলা খাদ্য বিভাগ। এ উপলক্ষে সোমবার বিকেলে উপজেলার অম্বিকারপুর এলএসডি-১ গোডাউনে আমন সংগ্রহ অভিযান এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজার সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন, অম্বিকারপুর এলএসডি এর সংরক্ষন ও চলাচল কর্মকর্তা মোঃ মশফিকুর রহমান, বর্ষা রাইচ মিলের স্বত্ত্বাধিকারী বিপ্লব কুমার সহ স্থানীয় কৃষকেরা।

প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক অতুল সরকার বলেন, সরকারের প্রধান লক্ষ্যই কৃষকরা যাতে ধানের নায্য দাম পেতে পারে সেদিকে লক্ষ্য রাখা। আর এ জন্য তিনি এই কাজের সাথে জরিতদের সরাসরি কৃষকের কাছ থেকে আমন সংগ্রহ অভিযান নিশ্চিত করার তাগিদ দেন। একই সাথে কৃষি জমি ব্যবহার সর্বোচ্চ যাতে নিশ্চিত হয় সে ব্যাপারে কৃষকদের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য এবার সদর উপজেলায় ৫২১ মে: টন আমন ধান, চাল ২০২৫ মে: টন, আতপ চাল ৩৭৪ মে: টন বরাদ্দের কথা রয়েছে। দাম ধরা হয়েছে ধান ২৬ টাকা, চাল সিদ্ধ ৩৭ টাকা ও আতপ চাল ৩৬ টাকা কেজি করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *