ফরিদপুরে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত


জিল্লুর রহমান রাসেল, স্টাফ রিপোর্টার:

ফরিদপুরে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো প্রথমিক ও গনশিক্ষা মন্ত্রালয়ের আওতাধীন আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিতকরণ কর্মশালা দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এর যৌথ আয়োজনে ১২ জানুয়ারি মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার বিদ্যালয়ের বাইরে থাকা শিশু ও ঝরে পড়া শিশুদের শিক্ষার আওতাধীন বাস্তবায়নের লক্ষ্যে এই কর্মসূচীর উপরে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির এর সভাপতিত্বে দিনব্যাপী কর্মশালায় বক্তব্য রাখেন সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী, সরকারি সারদা সুন্দরী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান মোল্লা, ঢাকা বিশ্ববিদ্যালয় আই. ই. আরের এস. এ. কো-অর্ডিনেটর ড. মোঃ আবদুস সালাম, আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের আর. বি. এম ড. মোঃ আবদুল কাইয়ুম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তৌহিদুল ইসলাম, সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যক্ষ রেজভী জামান, প্রথম আলোর জেলা প্রতিনিধি পান্না বালা প্রমূখ।

কর্মসূচী বাস্তবায়নের উপরে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক নীলুফার চৌধুরী ও উপস্থাপনের উপরে আলোচনা করেন সরকারি ইয়াছিন কলেজের ইংরেজী বিভাগের অধ্যাপক মোঃ আল বোরহান। এসময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক সহ সুশীল সমাজ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সহযোগিতায় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *