ফরিদপুরে এডিডি’র ওয়াস কর্নার উদ্বোধন করলেন সদর ইউএনও মাসুম রেজা


মোঃ ইনামুল হাসান মাসুম:
ডিজ্যাবিলিটি ইনক্লুসিভ কোভিট-১৯ রেসপন্স ইন বাংলাদেশ, বিডি টিও-৩৫ প্রজেক্টের আওতায় এডিডি ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় ও ডিএফাআইডির অর্থায়নে করোনা মোকাবেলায় হাত ধোয়ার উপর গুরুত্ব আরোপ করে বুধবার ফরিদপুর সদর উপজেলার ৬ নং মাচ্চর ইউনিয়ন পরিষদে ওয়াস কর্ণারের শুভ উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওয়াস কর্ণারের উদ্বোধন করেন ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা। এসময় মাশউদা হোসেন, উপ- পরিচালক, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, চেয়ারম্যান মোঃ জাহিদ মুন্সী ৬নং মাচ্চর ইউনিয়ন পরিষদ এবং উক্ত ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যবৃন্দ এডিডির কর্মকর্তা মারুফা বেগম এছাড়া আবির্ভাব প্রতিবন্ধী সংস্থার সভাপতি ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস হাতের মাধ্যমে ছড়ানোর সম্ভাবণা বেশী থাকে। তাই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশ সরকার অন্যান্য স্বাস্থ্য সচেতনতার পাশাপাশি সাবান-পানি দিয়ে ভালোভাবে হাত ধোয়াকে জীবাণু মুক্ত থাকার একটি অন্যতম প্রতিরোধক ব্যবস্থা হিসেবে ঘোষণা করেছে। তারই ধারাবাহিকতায় এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ মাচ্চর ইউনিয়ন পরিষদে একটি ওয়াস কর্নার তৈরী করে। এটি সব সাধারনের জন্য উন্মুক্ত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *