ফরিদপুরে এস ডি জি বাস্তবায়নে সেমিনার অনুষ্ঠিত


জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর:

ফরিদপুরে এস ডি জি বাস্তবায়নে সরকারি – বেসরকারি সংস্থা ও সুশিল সমাজের ভুমিকা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

এডাব ফরিদপুর জেলা শাখার উদোগে ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার শহরের চরকমলাপুরে এনজিও ফোরামের হল রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেমিনারের উদ্বোধন করেন।

এডাব ফরিদপুর জেলা শাখার সভাপতি মোঃ বেলায়েত হোসেনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংবাদিক প্রফেসর মোঃ শাজাহান মিয়া, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মাশউদা হোসেন। স্বাগত বক্তব্য রাখেন এডাব কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য সুরেশ চন্দ্র হালদার।

সেমিনারে মুক্ত আলোচনায় অংশ নেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ আবুল ফয়েজ শাহনেওয়াজ, সহকারী শিক্ষা অফিসার মোল্লা বক্তিয়ার রহমান, সাংবাদিক পান্না বালা, হাসানুজ্জামান, ব্লাষ্টের সমন্বয়কারী এ্যাডঃ শিপ্রা গোস্বামী, এডাবের ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কাজী সিরাজুল ইসলাম, আভার পরিচালক (প্রশাসন) মোঃ আশরাফ মোল্লা, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সিরাজী কবির খোকন প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার বলেন, এস ডি জির যে লক্ষ্য মাত্রা নির্ধারন করা হয়েছে, বর্তমান সরকার তা বাস্তবায়নে দিন রাত কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ কে উন্নত রাষ্ট্রে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। তিনি আমাদের যখন যে নির্দেশনা দিচ্ছেন আমরা মাঠ পর্যায়ে তা বাস্তবায়ন করছি। এস ডি জি বাস্তবায়নে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলোকেও কাজ করতে হবে। প্রতিটি সংস্থাকে লক্ষ্যমাত্রা নির্ধারন করে কাজ করতে হবে। বিশ্বের অনেক দেশের তুলনায় আমাদের অর্জন অনেক বেশি। বিদেশে আমাদের ভাবমুর্তি অনেক বৃদ্ধি পেয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *