ফরিদপুরে করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলায় সদর উপজেলা প্রশাসনের র‍্যালী ও কর্মসূচি


নিজস্ব প্রতিবেদক:

“নো মার্কস, নো সার্ভিস” এই প্রতিপাদ্য ধারন করে শনিবার সকাল ১০টায় সারা ফরিদপুর জেলায় একযোগে মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে জনসচেতনতামূলক কাযর্ক্রম ও স্বাস্থ্য বিধি মেনে র‌্যালী অনুষ্ঠিত হয়।

তারই ধারাবাহিকতায় ফরিদপুর সদর উপজেলার সম্মানিত জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, মাধ্যমিক পর্যায় শিক্ষকবৃন্দ, প্রাথমিক পর্যায়ের শিক্ষকবৃন্দ, সাংবাদিকবৃন্দ, স্বেচ্ছাসেবী, রোভার, বিএনসিসি, স্কাউটস, গার্লস ইন স্কাউটস, গার্লস গাইড এবং কানাইপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী ও শিক্ষকবৃন্দ ও কাব সদস্যবৃন্দ এবং সর্বস্তরের জনসাধারণের সমন্বয়ে মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে জনসচতন মূলুক কাযর্ক্রম ও র‌্যালী করে।

জেলা প্রশাসক অতুল সরকারের নির্দেশনায় ফরিদপুর সদর উপজেলা প্রশাসন আজ সকাল ১০ ঘটিকায় শহরের রাজবাড়ী রাস্তার মোড় সংলগ্ন উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু করে শহরের শ্রীঅঙ্গন পর্যন্ত এক বিশাল জনসচেতনতা মূলক মানব দেয়াল তৈরি করা হয়। এসময় সাধারণ মানুষদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও মাক্স বিনামূল্যে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর সদর উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা এবং অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মাসুম রেজা।

উপজেলা চেয়ারম্যান রাজ্জাক মোল্লা বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশ ব্যাপী করোনা ভাইরাসের দ্বিতীয় ডেউ দমন করতে উদ্যোগ নিয়েছে আমরা সম্মিলিত প্রচেষ্টায় তা বাস্তবায়ন করবো, এছাড়া আজকে যেভাবে সচেতনতা বিষয়ক মানব চেইন দ্বারা সবাইকে জানিয়ে দেই আমরা যেন মাস্ক ছাড়া কোথাও বাহিরে না যায়। অযথা বাহিরে ঘুরাফেরা না করি এবং ছোট ছোট ছেলেমেয়েদের সাবধানে রাখি।

ইউএনও মাসুম রেজা জানান, করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপ মোকাবেলায় মাননীয় জেলা প্রশাসক অতুল সরকার স্যারের নির্দেশনায় ফরিদপুর সদর উপজেলার সম্মানিত রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের সহ বিভিন্ন স্তরের জনসাধারণকে নিয়ে এই কর্মসূচি পালন করতে পেরেছি।

এছাড়া উপস্থিতি সকলের উদ্দেশ্যে তিনি আরো বলেন, নিজ নিজ অবস্থান থেকে স্বাস্থ্য বিধি মেনে সার্বক্ষনিক সচেতনতা অবলম্বন করতে হবে। এখানে বিভিন্ন প্লে-কার্ড, ফেস্টুন ও ব্যানারের মাধ্যমে জনসাধারণকে সচতেন করা হয়। দূরত্ব বজায় রাখুন, করোনা প্রতিরোধ করুণ। মাস্ক পরিধান করুণ, স্বাস্থ্য বিধি মেনে সেবানিন। সামাজিক দূরত্ব বজায় রাখুন, করোনা প্রতিরোধ করুণ এবং সবাইকে শীতের এই মৌসুমে বিশেষ সতর্ক ভাবে চলাচল করার পরামর্শ প্রদান করা হয়।

সমগ্র ফরিদপুর জেলায় একযোগে মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপ (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন ফরিদপুর জেলা প্রশাসন।

সহযোগিতায়: বাংলাদেশ স্কাউটস, ফরিদপুর সদর উপজেলা, ফরিদপুর।

আয়োজনে: উপজেলা প্রশাসন, ফরিদপুর সদর, ফরিদপুর।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *