ফরিদপুরে করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান উপলক্ষে সদর উপজেলা কমিটির সভা


জিল্লুর রহমান রাসেল, স্টাফ রিপোর্টার:

করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ফরিদপুর সদর উপজেলা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৭ জানুয়ারি রবিবার বিকেল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান ও কোতোয়ালী আওয়ামীলীগ সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, বিএমএ ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ মোঃ মাহফুজুর রহমান বুলু, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা বিজন কুমার নন্দী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আবুল বাসার, সমাজ সেবা, ব্রাক এনজিও সহ বিভিন্ন অফিসের কর্মকর্তা বৃন্দ।

ইএনও মাসুম রেজা জানান, আগামী ফেব্রুয়ারি মাসে আমরা সম্ভবত ভ্যাকসিন হাতে পাবো। এ জন্য আমরা হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে ফ্রিজের ব্যবস্থা করেছি, যাতে ভ্যাকসিনগুলো সংরক্ষণ করতে পারি। এছাড়া আমরা অগ্রাধিকার ভিত্তিতে একটি তালিকা তৈরী করছি, যেখানে করোনা মোকাবেলায় ফ্রন্টলাইনার হিসেবে কাজ করছেন, বিশেষ করে সরকারি কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, বয়স্ক লোক (পুরুষ ৬৫ বছর ও মহিলা ৬২ বছর), বীর মুক্তিযোদ্ধা, শিশু ও প্রতিবন্ধী থাকবে। এছাড়া গণমাধ্যম কর্মীদের বিষয়টিও আমরা আলোচনায় এনেছি, কারণ করোনা কালীন তারাও ফ্রন্টলাইনার হিসেবে আমাদের সাথে কাজ করেছে। এজন্য প্রেসক্লাব বা সাংবাদিকদের অন্য কোন সংগঠন থাকলে তাদের নিকট তালিকা চাওয়া হবে। তালিকা সম্পন্ন হলে পর্যায়ক্রমে ভ্যাকসিন দেওয়া হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *