ফরিদপুরে চারটি ইট ভাটায় অভিযান ও চার লাখ টাকা জরিমানা


জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর:

ফরিদপুরের সদরপুর উপজেলার চারটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে মোট চার লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে ফরিদপুর পরিবেশ অধিদপ্তর এর উদ্যোগে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ বায়েজিদুর রহমান এর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

জরিমানা ধার্যকৃত ভাটাগুলো হলো সদরপুর উপজেলার আকোটেরচর এলাকার মেসার্স ফকির ব্রিকস, শ্যামপুর এলাকার আর এ এস ব্রিকস্, মুটকচর এলাকার এইচ বি এফ ব্রিকস্, শুকদেব নগর এলাকার মর্ডান ব্রিকস্ ম্যানুফ্যাকচার (গইগ)।

এ বিষয়ে অভিযানের নেতৃত্বে থাকা ফরিদপুর পরিবেশ অধিদপ্তর এর উপপরিচালক এ, এইচ, এম, রাসেদ জানান, ফরিদপুর সদরপুর উপজেলায় ৪টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ বায়েজিদুর রহমান। নিয়ম না মেনে চলায় তাদের প্রত্যেককে এক লক্ষ টাকা করে মোট চার লক্ষ টাকা জরিমানা ধার্য করা হয় এবং তাৎক্ষণিক আদায় করা হয়। তিনি বলেন মোবাইল কোর্টে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন ২০১৯ লঙ্ঘনের দায়ে উল্লেখিত ০৪ (চার) টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

ভবিষ্যতেও অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন ফরিদপুর পরিবেশ অধিদপ্তর এর সহকারী পরিচালক কাজী সাইফুদ্দীন, পরিদর্শক মনিরুজ্জামান শেখ সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *