ফরিদপুরে জেলা পর্যায়ে ইএএলজি’র ষান্মাসিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত


জিল্লুর রহমান রাসেল, স্টাফ রিপোর্টার:

ফরিদপুরে জেলা পর্যায়ে ইএএলজি প্রকল্পের সাথে উপজেলা ও ইউনিয়ন পরিষদের ষান্মাসিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইউনিয়ন পর্যায়ের বেশির ভাগ জনপ্রতিনিধির প্রতি আস্থা রাখা যায়। ফরিদপুরের ইউনিয়ন পরিষদের প্রতিনিধিদের সারাদেশ যেন হিংসা করতে পারে সেভাবে কাজ করতে হবে। ইউনিয়ন পরিষদের মেম্বারগণ খুব ভাল করে জানেন গ্রামের বিবাদের বিষয়ে। চেয়ারম্যান মেম্বাররা যদি ইচ্ছা করেন তাহলে বিবাদ সমূহ দ্রুতই সমাধান করতে পারেন। গ্রামের ছোট ছোট বিবাদ, বাল্য বিবাহরোধসহ বিভিন্ন বিষয়ের সমস্যার সমাধান করতে হবে। আপনাদের দায়িত্ব ভুলে গেলে হবে না, নিজেদের দায়িত্ব নিজেদের পালন করতে হবে। তিনি আরও বলেন, করোনা এখনও আমাদের জন্য মারাত্বক হুমকি। এই পরিস্থিতিতে সর্বদা স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে এবং আপনারাও এলাকায় স্বাস্থ্যবিধি মেনে চলতে জনগণকে উৎসাহিত করবেন। মাননীয় প্রধানমন্ত্রী মাস্ক পরিধান বিষয়ে সর্বদা গুরুত্ব দিচ্ছেন। এটা আমাদের মেনে চলতে হবে।

অনুষ্ঠানটি সার্বিক সঞ্চালনায় ছিলেন ইএএলজির ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনিরুজ্জামান মজুমদার।

সভায় উপস্থিত ছিলেন মধুখালি উপজেলা চেয়ারম্যান মীর্জা মনিরুজ্জামান বাচ্চু, ভাইস চেয়ারম্যান মোঃ মুরাদুজ্জামান মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা আক্তার মিনা, ভাংগা উপজেলা ভাইস চেয়ারম্যান ইসাহাক মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল আক্তারী, জাইকা প্রজেক্টে উপজেলায় কর্মরত কর্মকর্তাবৃন্দ ও ইএএলজি’র তালিকাভুক্ত ৩০ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারগণ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *