ফরিদপুরে নানা আয়োজনে সম্পন্ন বিজ্ঞান ও প্রযুক্তি মেলা


ফরিদপুর জেলা প্রতিনিধি:
ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শনিবার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে
জেলা প্রশাসক অতুল সরকার বলেন, তরুন উদ্যোক্তারা উদ্ভাবনে বুদ্ধিমত্ত্বার প্রয়োগ করেছে। তিনি আরো বলেন, এটি আমাদের ২০৪১ সালের উন্নত, সমৃদ্ধশালী এবং বিজ্ঞান মনষ্ক জাতি গঠনের ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখবে। তিনি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ -২০২১ উপলক্ষে মেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, ছেলে মেয়েরা তাদের চমৎকার স্টল সাজিয়েছে এবং নতুন নতুন প্রজেক্ট নিয়ে এসেছে। আজকের দিনব্যপী মেলার মাধ্যমে শিক্ষার্থী অনেক ভাল কিছু ম্যাসেজ দিবে যেটা সমাজ বিনির্মানে একটি আধুনিক, উন্নত এবং বিজ্ঞান সমৃদ্ধ সমাজ গঠনের ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ পরিচালক জনাব মোঃ মনিরুজ্জামান, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোশার্রফ আলী, জেলা শিক্ষা অফিসার বিষ্ণুপদ ঘোষাল, বিশিষ্ট শিক্ষাবিদ সাংবাদিক প্রফেসর মোহাম্মদ শাহজাহান।

জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মুজিববর্ষ মঞ্চে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। এতে জেলার ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার। অনুষ্ঠানটি উপস্থাপন করেন সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক রিজভী জামান। এসময় উপস্থিত ছিলেন আইসিটি শাখার সহকারী কমিশনার তারেক হাসান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *