ফরিদপুরে নিত্যপ্রয়োজনীয় পন্যের মুল্য, মজুদ ও সরবরাহ সংক্রান্ত বানিজ্য সচিবের মতবিনিময়


নিজস্ব প্রতিবেদক:
ফরিদপুর জেলায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের বর্তমান বাজার মুল্য, মজুদ ও সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রাখার বিষয়ে স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংশ্লিষ্ট দপ্তর ও সংস্থা, স্থানীয় রাজনীতিবিদ এবং ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন।
মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন বানিজ্য মন্ত্রনালয়ের উপ সচিব মোহাম্মদ মাহবুবুর রহমান পাটোয়ারি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার মো.জামাল পাশা, সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম রেজা প্রমুখ।

সভায় ফরিদপুরের বিভিন্ন উপজেলার কৃষক, কৃষি কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা কৃষকদের উন্নয়নে এবং ফসল রক্ষার্থে (বিশেষ করে পেঁয়াজ) কি কি পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে সে বিষয়ে মতামত শুনেন প্রধান অতিথি। এ সময় উন্নত পেঁয়াজ বীজ, কৃষকদের প্রণোদনা, স্বল্প সুদে কৃষক ঋণ, পিঁয়াজ রক্ষণাবেক্ষণের জন্য হিমাগার, পিঁয়াজের উৎপাদন খরচ যেন কৃষকেরা পেতে পারে সে বিষয়ে মতামত প্রকাশ করেন।

প্রধান অতিথি বলেন, আমাদের কাজের মধ্যে যদি কোন দুরত্ব মনে তাহলে বিষয়টি ধরিয়ে দিবেন। ফরিদপুরে এখন ড্রাগন, কুল, ফুল, পেয়ারাসহ বিভিন্ন অর্থকরি ফসল উৎপাদন হচ্ছে, এটা অবশ্যই প্রশংসার দাবিদার। আর যে কোন গুজবে কান দেওয়া যাবে না। গুজব আমাদের জন্য একটি ব্যাধি। কোন গুজব শুনলে আগে যাচাই করতে হবে।

তিনি আরও জানান, যে সকল বিষয় আজকের এই মতবিনিময় সভায় উপস্থাপিত হয়েছে তা আমি নোট করে নিয়েছি। এ বিষয়গুলো নিয়ে আমি মন্ত্রনালয়ে উপস্থাপন করবো, আশাকরি এর মধ্যে কিছু বিষয় বাস্তবায়ন করতে পারবো। এ সময় প্রধান অতিথি ফরিদপুরের কৃষকদের কাছে পিঁয়াজের সয়ংসম্পুর্নতার আশাবাদ ব্যাক্ত করেন। সভা শেষে প্রধান অতিথি টিসিবির ট্রাকসেল পরিদর্শন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *