ফরিদপুরে পুলিশ মেমোরিয়াল ডে পালন


ফরিদপুর জেলা প্রতিনিধি:

ফরিদপুরে পুলিশ মেমোরিয়াল ডে পালন করা হয়েছে। আজ সকাল ১১ টায় ফরিদপুর পুলিশ লাইনে এ উপলক্ষে মেমোরিয়াল ডে পালন করা হয়। কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে সম্মাননা প্রদান দোয়া ও আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

পুলিশ সুপার আলিমুজ্জামান বিপিএম এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ জামাল পাশা, সিরাজুল ইসলাম, আনিসুজ্জামান, সুনীল কর্মকার, সুব্রত গোলদার আসলাম ইসলাম, শিউলি বেগম প্রমূখ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নিহত কনস্টেবল আজাদ মিয়ার স্ত্রী সাবিহা আক্তার টিয়া, নিহত এসআই মনির হোসেন এর পিতা আব্দুস সালাম প্রমূখ।

সভায় বক্তারা পুলিশ সদস্যদের মৃত্যুর পরে তাদের পরিবারের অবস্থা নিয়ে আলোচনা করেন। তারা বলেন পরিবারের একমাত্র আই উপার্জনকারী ব্যক্তি যদি মারা যায় তখন তার পরিবারের কি অবস্থা তা জানার জন্য অনুষ্ঠানের আয়োজন।অনুষ্ঠানে সভাপতির ভাষণে পুলিশ সুপার আলিমুজ্জামান বিপিএম তাদের সর্বাত্বক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।অনুষ্ঠানে ৩১ পরিবারকে সাহায্য প্রদান করা হয়। এর মধ্যে সাতটি পরিবারকে আইজিপি মহোদয় এর উদ্যোগে এবং বাকি ২৪ টি পরিবারকে ফরিদপুর জেলা পুলিশের পক্ষ থেকে সহযোগিতা করা হয়।

অনুষ্ঠান পরিচালনা করেন ফরিদপুর পুলিশের আর ও ওয়ান আনোয়ার হোসেন।অনুষ্ঠানের শুরুতে নিহত পুলিশ সদস্যদের আত্মার শান্তির জন্য মোনাজাত করেন মুফতী শাহীন। উল্লেখ করা যেতে পারে ২০১৭ সাল থেকে প্রতিবছর এক ই মার্চ সারাদেশে পুলিশ মেমোরিয়াল ডে পালন করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *