ফরিদপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক:

“মুজিববর্ষের আহবান যুব কর্মসংস্থান” এই স্লোগানকে ধারণ করে ফরিদপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১লা নভেম্বর রবিবার ফরিদপুর জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে সকাল ১০.০০ টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক এ. এস. এম. মঈনুল আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঝর্ণা হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাশেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নুরুল্লাহ মোহাম্মদ আহসান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাহজাহান মোল্লা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক জি এম ফারুক।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশের ইতিহাসে যুবদের বীরত্বপূর্ণ অবদান ও মহান আত্মত্যাগ চিরঅম্লান হয়ে থাকবে। যুব সমাজ জাতির প্রাণশক্তি, উন্নয়ন ও অগ্রগতির প্রধান নিয়ামক। তারা সাহসী, বেগবান, প্রতিশ্রুতিশীল, সম্ভাবনাময় ও সৃজনশীল।

তিনি আরও বলেন, যুবসমাজকে নিজেদের প্রতিষ্ঠিত করার পাশাপাশি কর্মসংস্থান, আত্মোন্নয়ন ও সমাজ বিনির্মাণে গতিশীল ভূমিকা রাখতে হবে। আমি আশা করি, প্রাণশক্তিতে ভরপুর আমাদের যুবসমাজ তাদের অমিত সম্ভাবনাকে কাজে লাগিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আরও কার্যকর অবদান রাখবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *