ফরিদপুরে বালু উত্তোলনের ৭টি অবৈধ ড্রেজার ধ্বংস করলেন সদর উপজেলা প্রশাসন


নিজস্ব প্রতিবেদক:
ফরিদপুরের সদর উপজেলার আওতাধীন অম্বিকাপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে ৭টি ড্রেজার স্থাপন করে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিলো বিভিন্ন প্রভাবশালী মহল।

আজ ১৩ই সেপ্টেম্বর রোজ রবিবার সকাল ১১টায় অম্বিকাপুর ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুম রেজা, মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায় তারপর অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত মোট ৭টি ড্রেজার ধ্বংস করে দেওয়া হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার বলেন, অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের কারনে পরিবেশ অত্যন্ত ঝুঁকির মুখে। যার ফলে নদী ভাঙনের সৃষ্টি হয়, আমাদের সূযোগ্য জেলা প্রশাসক অতুল সরকার স্যার এবিষয়ে কঠোর নির্দেশনা দিয়েছেন। কোন ভাবেই এই ড্রেজার ব্যবহার করে পরিবেশের ভারসাম্য নস্ট করা যাবে না। তারই ধারাবাহিকতায় আমরা প্রতিনিয়ত যেখানেই এই ড্রেজারের সন্ধান পাচ্ছি সেখানেই অভিযান পরিচালনা করে অবৈধ বালু উত্তোলন বন্ধ করছি, আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রশাসনের এই অভিযানকে স্বাগত জানিয়েছেন স্থানীয় সকল শ্রেনীপেশার মানুষ, তাদের এই অভিযানে স্বস্তি ফিরেছে জন সাধারনের মনে।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও কোতয়ালী থানা পুলিশের একটি চৌকস টিম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *