ফরিদপুরে বিএফএফ’র উদ্যোগে শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করলেন সদর ইউএনও


মোঃ ইনামুল হাসান মাসুম:
ফরিদপুর বিএফএফ এর আয়োজনে ১১০ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি ইউএনও মোঃ মাসুম রেজা।

এএলআরডি এর সহযােগীতায় বিএফএফ এর আয়োজনে কোভিড-১৯ পরিস্থিতিতে ফরিদপুর সদর উপজেলার আওতাধীন বিভিন্ন গ্রামের নিম্নআয়ের ১১০ পরিবারের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষায় সাবান ও মাক্স প্রদান করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা আজ ২৬ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টা ৩০ মিনিটে ফরিদপুর বিএফএফ এর দক্ষিণ আলিপুর কার্যালয়ে উপস্থিত থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

উক্ত বিতরণ অনুষ্ঠানে ১১০ টি পরিবারের মাঝে সরবরাহ কৃত প্রতি প্যাকেজে ১০ কেজি চাউল, ১ কেজি ডাউল, ২ কেজি আলু, ১ লিটার সােয়াবিন তেল, ১ কেজি লবন ও ০১ টি সাবান, ৪ টি করে মাস্ক বিতরণ করা হয়।

বিএফএফ এর নির্বাহী পরিচালক আনম ফজলুল হাদী সাব্বির জানান, দরিদ্র মানুষের মাঝে আমরা সাধারণত খাদ্য ও কৃষি পণ্য সহায়তা দিয়ে থাকি, এতে তাদের ধীরে ধীরে হলেও স্থায়ী উন্নয়নে প্রভাব পড়বে বলে আশাবাদী। ঠিকমতো খাদ্য সামগ্রী পেলে দরিদ্র মানুষ গুলো সহজেই আত্মনির্ভরশীল হয়ে উঠবে এবং পরিবার নিয়ে সুন্দরভাবে জীবিকা নির্বাহ করতে সক্ষম হবে। এছাড়া একসময় দেখা যাবে সেই দরিদ্র লোকটি কারো নিকটে আর হাত পাতবে না এবং অন্যদেরকে সহযোগিতা করতে পারবে। ঠিক এই লক্ষ্য উদ্দেশ্য নিয়ে আমরা ক্ষুদ্র পরিসরে হলেও বিএফএফ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে থাকি। ইনশাআল্লাহ্ আমরা সাধ্য মতো এই ধারা আগামীতেও অব্যাহত রাখব।

এসময় উপস্থিত ছিলেন, বিএফএফ’র চেয়ারম্যান মোঃ শহিদুল্লাহ্, বিএফএফ এর নির্বাহী পরিচালক আনম ফজলুল হাদী সাব্বির, বিএফএফ এর কোষাধ্যক্ষ মোঃ হাফিজুর রহমান, রাসিন এর নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী সহ বিএফএফ এর কর্মকর্তাবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *