ফরিদপুরে বিএফএফ’র কর্মশালায় একটি গ্রাম হবে শতভাগ স্যানিটেশনের অন্তর্ভুক


মোঃ ইনামুল হাসান মাসুম: একটি গ্রাম হবে শতভাগ “স্যানিটেশন অন্তর্ভুক” বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর বিশেষ বরাদ্দে বেনিফিসিয়ারি’জ ফ্রেন্ডশিপ ফোরাম- বিএফএফ এর উদ্যোগে ফরিদপুর জেলার সদর উপজেলার চর মাধবদিয়া ইউনিয়নের হাফেজ ডাঙ্গি গ্রামকে শতভাগ স্যানিটেশন অন্তর্ভুক্ত করার লক্ষ্যে অতি দরিদ্র পরিবারের মাঝে সেমিপাকা স্যানিটারি টয়লেট নির্মান করে দেয়া হয়।

আজ শনিবার ২২ আগস্ট ২০২০ তারিখে দক্ষিণ আলিপুরস্থ বিএফএফ কার্যলয়ের সভাকক্ষে টয়লেট ব্যবহারকারীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পরিস্কার পরিচ্ছন্নতা ও সঠিক পদ্ধতিতে টয়লেট ব্যবহার বিষয়ে একদিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিএফএফ এর নির্বাহী পরিচালক আ ন ম ফজলুল হাদী সাব্বির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ এর শুভ উদ্বোধন এবং অংশগ্রহণকারীদের মধ্যে বিভিন্ন উপকরণ বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা।

প্রশিক্ষণ কর্সে সহায়ক হিসেবে আলোচনা করেন মোঃ লুতফর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী, আরও আলোচনা করেন বিএফএফ এর কর্মসুচি কর্মকর্তা মোঃ জহিরউদ্দিন আহমেদ, প্রকল্প সমন্বয়কারী রায়হানা রহমান।

এই গ্রামে যাদের পরিবারের টয়লেট ব্যবহার অনুপযোগী এবং যাদের স্বাস্থ্যসম্মত টয়লেট নেই এবং এমন ২৬ টি দরিদ্র পরিবারে সেমিপাকা টয়লেট তৈরি করে দেয়া হচ্ছে। ইতিমধ্যে ১৬ টি সেমিপাকা টয়লেট তৈরি সম্পূর্ণ হয়েছে। আরও ১০টি টয়লেট নির্মান কাজ চলমান রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *