ফরিদপুরে ভূমিহীন-গৃহহীন পরিবারকে ২য় পর্যায়ে গৃহ প্রদান উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক:

মুজিব বর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৫৩,৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান (২য় পর্যায়) এর শুভ উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০ জুন ২০২১ রবিবার সকাল ১০.৩০ টায় ফরিদপুর সদর উপজেলা পরিষদের হলরুমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

এ অনুষ্ঠানে ফরিদপুরে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম সেবা), পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মোঃ আবুল হাসান, এলজিইডি নির্বাহী প্রকৌশলী কে এম ফারুক হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বিজন কুমার নন্দী, উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ আজহারুল ইসলাম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহফুজুর রহমান বুলু, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আবুল বাসার, ফরিদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ আবুল ফয়েজ শাহনেওয়াজ, কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নূরুন্নাহার বেগমসহ উপকারভোগীরা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা।

উল্লেখ, সারা দেশের ন্যায় ফরিদপুর জেলার ০৯ টি উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের অনুকুলে ২য় পর্যায়ে ১৫৭২ টি পরিবারের নিকট কবুলিয়ত, জমির খতিয়ান, গৃহ প্রদানের সনদসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়। ফরিদপুরে ১ম পর্যায়ে ২০৩৫ টি পরিবারের মধ্যে গৃহ প্রদান করা হয়েছে। এ জেলায় ১ম ও ২য় পর্যায়ে এ পর্যন্ত মোট ৩৬০৭ টি পরিবারকে ০২ শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হলো।

১৫৭২ টি পরিবারের মধ্যে ফরিদপুর সদর ১৫৩টি, সদরপুর ৩৭০টি, সালথা ২০০টি, মধুখালী ৪০টি, আলফাডাঙ্গা ২৩০টি, বোয়ালমারী ১৩০টি, নগরকান্দা ১১০টি, চরভদ্রাসন ২০০টি এবং ভাঙ্গা উপজেলায় ১৩৯টি গৃহ প্রদান করা হয়েছে। এর মধ্যে আলফাডাঙ্গা উপজেলায় গৃহহীন ও ভূমিহীনদের জন্য “স্বপ্ননগর” নামে নতুন একটি গ্রাম সৃজন করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *