ফরিদপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে এক প্রতিষ্ঠানকে অনিয়মের কারণে শাস্তি


জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর:

ফরিদপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে এক প্রতিষ্ঠানকে অনিয়মের কারণে শাস্তি হিসেবে জরিমানা প্রদান ও আদায় করা হয়েছে।

৩০ মে রবিবার ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুম রেজার নেতৃত্বে দুপুর ১২ টার দিকে ফরিদপুর বাইপাস সড়কের পাশে পিয়ারপুরে অবস্থিত ফরিদপুর ফ্রেশ ড্রিংকিং ওয়াটার নামক প্রতিষ্ঠানে উপজেলা প্রশাসন এবং ফরিদপুর বিএসটিআই যৌথ অভিযান পরিচালনা করে।

অভিযানে প্রতিষ্ঠানটিতে বিএসটিআই হতে লাইসেন্স গ্রহণ না করে পানি বিশুদ্ধকরণ, বিক্রয় ও বিতরণ করায় উক্ত প্রতিষ্ঠানকে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এসময় ফিল্ড অফিসার, (সিএম), বিএসটিআই, ফরিদপুর এবং ফরিদপুর জেলা পুলিশের ১টি টিম ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত থেকে অভিযানে সহযোগিতা করেন।

মোঃ মাসুম রেজা এ বিষয়ে জানান, মান্যবর জেলা প্রশাসক অতুল সরকার স্যারের নির্দেশনা অনুযায়ী জনগণের জন্য স্বাস্থ্য সম্মত খাদ্য ও পানীয় নিশ্চিত করতে আমরা এ অভিযান করছি।যে সকল প্রতিষ্ঠান সাধারণ জনগণের সাথে প্রতারনামুলক কাজ করবে তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবে না।

তিনি আরো বলেন, কোন প্রতিষ্ঠান যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে অনুমতি বা লাইসেন্স না নিয়ে তার কার্যক্রম পরিচালনা করা দন্ডনীয় অপরাধ। আমরা বারবার এসকল প্রতিষ্ঠানকে সতর্ক করার পরও তারা আমাদের কথায় কর্ণপাত করছে না। বাধ্য হয়ে আমাদের অভিযান পরিচালনা করতে হয়। জনস্বার্থে আমাদের এ অভিযান চলবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *