ফরিদপুরে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত দুঃস্থদের মাঝে মানবিক সহায়তা প্রদান শুরু


স্টাফ রিপোর্টার:
মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত মানবিক সহায়তা প্রদান শুরু হয়েছে ফরিদপুরে। জেলা প্রশাসক অতুল সরকারের নির্দেশনায় আজ ২৬ এপ্রিল ২০২১ইং সোমবার সকালে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে এ কার্যক্রমের শুরু হয়। এ কার্যক্রম অব্যহত থাকবে বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে।

প্রথম দিনে জেলার ৫ শত অভাবীর মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়। ইতিপূর্বে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার উদ্ভাবিত ‘মানবিক সহায়তা কার্ডের’ মাধ্যমে বিগত বছরের ন্যায় এ বছরও এ সহায়তা প্রদান করা হচ্ছে। ফরিদপুর জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজে চত্ত্বরে বেলা ১১ টায় সহায়তা প্রদান শুরু হয়।

করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চাল, আলু, ডাল, লবন প্রদান করা হয়। প্রথমদিন ৫ শত জন ব্যক্তির মাঝে প্রত্যেককে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল ও লবন প্রদান করা হয়। এসময় ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আল-আমিন, নির্বাহী ম্যাজিস্ট্রে মোঃ বায়েজিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার গত বছর করোনা সময়ে ‘মানবিক সহায়তা কার্ড’ উদ্ভাবন করেন। করোনা ভাইরাস বৈশ্বিক দুর্যোগকালীন ফরিদপুর জেলার প্রকৃত দুঃস্থ মানুষের মাঝে যথাযথ ও দ্রুততম সময়ে খাদ্য সহায়তা প্রদানের লক্ষে এ কার্ডের সূচনা করা হয়; যা মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক অনুমোদিত হয়েছে এবং বিগত বছর থেকে সারা দেশে এই মডেল অনুসৃত হচ্ছে।

এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে প্রদত্ত মানবিক সহায়তাকে একটি সুন্দর পরিকল্পনার মাধ্যমে সুষম বণ্টন নিশ্চিত করার জন্য মানবিক সহায়তা কার্ড প্রস্তুত করে প্রকৃত দুঃস্থদের মাঝে বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *