ফরিদপুরে মাস্ক ব্যবহারের গুরুত্ব দিয়ে সদর উপজেলা প্রশাসনের অভিযান


জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর:

মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে দেশ জুড়ে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা। ফরিদপুরেও গত কয়েকদিনের রির্পোট পর্যালোচনা করে দেখা গেছে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে দিনকে দিন। পরিস্থিতি বুঝে এরই মধ্যে সারাদেশে সকলকে মাস্ক ব্যবহারসহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ প্রদান করেছে সরকার।

১৬ মার্চ মঙ্গলবার দুপুরে ফরিদপুরে করোনা ভাইরাসের সংক্রমণরোধে সকলের মাস্ক পরিধান এবং স্বাস্থ্য বিধি মেনে চলা নিশ্চিত করতে ফরিদপুর শহরের জনতা ব্যাংকের মোড়, থানা রোড, কাপড় পট্টি, নিউমার্কেট, ময়রা পট্টিসহ বিভিন্ন জনসমাগমপূর্ণ এলাকায় প্রশাসন অভিযান পরিচালনা করেছে।

জেলা প্রশাসক অতুল সরকার এর নির্দেশনায় সদর উপজেলা প্রশাসন এই অভিযান পরিচালনা করে। সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার নেতৃত্বে মোবাইল কোর্টটি পরিচালনা কর হয়। এ সময় সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আল-আমিন সহযোগীতায় ছিলেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৩ জনকে চার হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়া করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে মাস্ক ব্যবহারের গুরুত্ব সম্পর্কে হ্যান্ডমাইকযোগে সকলকে সচেতন করা হয় ও প্রায় দুইশত জনের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

এ অভিযানে জেলা পুলিশের একটি টিম এবং আনসার বাহিনীর সদস্যবৃন্দ সহায়তা করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *