ফরিদপুরে মুজিব বর্ষে তরুণ প্রজন্মের দাবি রাজবাড়ী রাস্তার মোড় এর নাম করন “বঙ্গবন্ধু চত্ত্বর”


নিজস্ব প্রতিবেদক:
ফরিদপুর শহরের অন্যতম ব্যস্ত স্থান হচ্ছে রাজবাড়ী রাস্তার মোড়। যাহারা ফরিদপুরের স্থানীয় বাসিন্দা তাহারা সকলেই এই জায়গাকে এক নামে চিনেন। এটি একটি গুরুত্বপূর্ণ মহা সড়ক পয়েন্ট। এই পয়েন্টে ফরিদপুর-ঢাকা, ফরিদপুর-খুলনা, ফরিদপুর-বরিশাল মহাসড়কের মিলনস্থল।
কিন্তু জায়গাটি ফরিদপুর জেলাবাসীর নিকট বহুল পরিচিত হলেও, জেলার বাইরের মানুষের নিকট এর অবস্থান বোঝাতে বেশ বেগ পেতে হয়। তারা জায়গাটিকে রাজবাড়ী জেলার ভিতরে অবস্থিত বলে মনে করেন, যেহেতু জায়গাটির নামের সাথে রাজবাড়ী রয়েছে। এমন ঘটনাও আমাদের নিকট অজানা নয় যে বহু ভিনজেলার অতিথি বাস থেকে রাজবাড়ী রাস্তার মোড়ে নামতে গিয়ে ভুল করে জেলা রাজবাড়ী মোড়ে নেমে গিয়েছেন।

এছাড়া সারা দেশে যথাযোগ্য মর্যাদায় মুজিব বর্ষ পালিত হচ্ছে। এই উপলক্ষে ফরিদপুর জেলাতেও নানামুখী কর্মসূচি পালন করা হচ্ছে। এখন যেহেতু শোকাবহ আগস্ট মাস। বাঙালি জাতির শোকের মাস। এই মাসে জাতি হারিয়েছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কে।

ফরিদপুরের তরুণ প্রজন্ম উজ্জীবিত হয়ে আগামীর পথ চলাকে সুগম করতে এই লক্ষেই মুজিব বর্ষে ফরিদপুরের মাননীয় জেলা প্রশাসক জনাব অতুল সরকার এবং ফরিদপুর পৌরসভার মাননীয় মেয়র শেখ মাহতাব আলী মেথু সহ সংশ্লিষ্ট সকলের নিকট অনুরোধ জানিয়েছেন। যেহেতু মুজিব বর্ষ ও জাতীয় শোক দিবস-২০২০ উপলক্ষে রাজবাড়ী রাস্তার মোড় এর নাম পরিবর্তন করে নতুন নাম করন “বঙ্গবন্ধু চত্ত্বর” করা হবে বলে জোড়ালো দাবি করেছেন।

স্থানীয় তরুণ খন্দকার সুমন বাঙালি জানিয়েছেন, দেশের যেকোনো জেলা থেকে আসা সাধারণ মানুষদের যেনো জায়গার নাম ভুল করে অহেতুক ভোগান্তির শিকার না হয়। সেজন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্থক্ষেপে এই মুজিব জন্ম শত বার্ষিকী উপলক্ষে জায়গাটার নতুন নাম করন “বঙ্গবন্ধু চত্বর” হিসেবে দেখতে চাই।

সদর উপজেলা আওয়ামী লীগ নেতা মোঃ জাহাঙ্গীর শাহ্ বলেন, বৃহত্তর ফরিদপুর হচ্ছে বঙ্গবন্ধুর জন্মভুমি, তার জন্ম শত বার্ষিকীতে আমি ফরিদপুরের একজন মানুষ হয়ে দাবি করছি! মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে আমাদের চাওয়া রাজবাড়ী রাস্তার মোড় নাম পরিবর্তন করে “বঙ্গবন্ধু চত্বর” করা হোক।

ডোমরাকান্দি এলাকার বাসিন্দা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: নাজমুল ইসলাম বলেছেন, মুজিব জন্ম শতবর্ষ ও জাতীয় শোক দিবসকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতি শ্রদ্ধা জানাতে ফরিদপুরের রাজবাড়ী রাস্তার মোড়ের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু চত্ত্বর করার যে দাবী জনসাধারণের মধ্যে উঠেছে, আমি তার সাথে একাত্বতা প্রকাশ করছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানাই অতিসত্বর আশু ব্যবস্থা গ্রহণপূর্বক গণদাবী বাস্তবায়নের জন্য।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *