ফরিদপুরে মৎস চাষীদেরকে মাছের রেণু ও খাদ্য বিতরণ করলেন জেলা প্রশাসক অতুল সরকার


জিল্লুর রহমান রাসেল, স্টাফ রিপোর্টার:
“মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখি সমৃদ্ধ দেশ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে উদযাপিত হচ্ছে এবারের জাতীয় মৎস সপ্তাহ। বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের সংকটের সময়েও ফরিদপুর জেলা মৎস্য বিভাগ মাছ উৎপাদন অব্যাহত রেখে আমিষের চাহিদা পূরণের লক্ষ্যে বাংলাদেশ সরকারের সহায়তা নিয়ে মৎস্যচাষীদের পাশে দাড়িয়েছে। এরই অংশ হিসেবে আজ ২৬ জুলাই রবিবার ফরিদপুর জেলার ৯ টি উপজেলার ৫৬ জন মৎস্যচাষীকে বিনামূল্যে বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।

জাতীয় মৎস সপ্তাহ ২০২০ উদযাপন উপলক্ষে মৎস্যচাষীদের আজ সকালে ফরিদপুর জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণে এ উপকরণ সহায়তা বিতরণের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক অতুল সরকার মৎস্য চাষীদের মাঝে এসব উপকরণ বিতরণ করেন। প্রতিজন মৎস্য চাষীকে, মাছের রেণু ও ভাসমান দানাদার খাদ্য প্রদান করা হয়।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দেশের এক ইঞ্চি জায়গাও পতিত থাকবে না সেটা মাটিই হোক বা পানি। প্রত্যেক জায়গাকে কাজে লাগাতে হবে। মাটি হলে ফসল আর পানি হলে মাছ চাষ করতে হবে। আর এজন্য যা যা প্রয়োজন সরকার তার সব ব্যবস্থাই করছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বীজন কুমার নন্দী, খামার ব্যবস্থাপক সৈয়দ শাহজাহান প্রমুখ।