ফরিদপুরে রেজওয়ান মোল্লা জে: হাসপাতালে আইসিইউ ও সিসিইউ ইউনিট চালু


নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাসের মহামারি সময়ে রোগী সেবা নিশ্চিত করতে ফরিদপুরে বেসরকারী উদ্যোগে চালু হয়েছে আইসিইউ এবং সিসিইউ ইউনিট।

এরআগে সরকারি উদ্যোগে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের ১৬ শয্যার আইসিইউ বিভাগ চালু হয়। তবে সেখানে রোগীদের চাপ বেশি থাকায় অনেককেই এই সেবা দেওয়া সম্ভব হয় না।

মঙ্গলবার দুপুরে শহরের সিএন্ডবি ঘাট এলাকায় রেজওয়ান মোল্লা জেনারেল হাসপাতালে ১৬ শয্যা এই ইউনিটের উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার।

এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলার নির্বাহী কর্মকতা মো: মাসুম রেজা, সিভিল সার্জন অফিসের ডা. নাদিম, প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাস সিদ্দীকি, হাসপাতালের চেয়ারম্যান রেজাওয়ান মোল্লা, ব্যবস্থাপনা পরিচালক ডা. সৌদ মো. সালেহ প্রমুখ।

হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. সৌদ মো. সালেহ বলেন, করোনা রোগীদের কথা বিবেচনা করেই এই হাসপাতালটিতে আমরা ৫ শয্যার আইসিইউ এবং ১১টি সিসিইউ বেড স্থাপন করেছি।

তিনি বলেন, এ ছাড়াও আধুনিক চিকিৎসা সেবা ব্যবস্থা রয়েছে এই প্রতিষ্ঠানটিতে। আমরা চাই এই দূর্যোগে সরকারের পাশে থেকে কাজ করতে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানা যায়, গত ২৪ ঘন্টায় ফরিদপুরের পিসিআর ল্যাবে ২৬৮টি নমুনা পরীক্ষার মধ্যে ১২৯টি করোনা পজেটিভ হয়েছে। আর মারা গেছেন আরো পাঁচ ব্যক্তি। এই নিয়ে জেলায় মৃত্যের সংখ্যা দাড়ালো ২০৪ জন।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, সরকারি নির্দেশে আমরা করোনার সময়ে জেলার প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষদের অনুরোধ করেছিলাম কোভিড রোগীদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার জন্য। আজ তারই প্রতিফলন হলো।

তিনি বলেন, জেলায় এটাই প্রথম বেসরকারী উদ্যোগে আইসিইউ এবং সিসিইউয়ের বিভাগ স্থাপন। সরকারি ভাবে মেডিকেল কলেজ হাসপাতালে যে আইসিইউ রয়েছে সেখানে শয্যার তুলনায় রোগীদের চাপ অনেক বেশি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *