ফরিদপুরে শিক্ষা বাজেট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


ফরিদপুর জেলা প্রতিনিধি:

ফরিদপুরে রাসিন কর্তৃক আয়োজিত শিক্ষা বাজেট বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
রাসিন ও গণসাক্ষরতা অভিয়ান যৌথ আয়োজনে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

শিক্ষা বাজেট সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার।
এ সময় জেলা প্রশাসক অতুল সরকার তার বক্তব্যে বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষা বাজেট বিষয়ে গণমাধ্যম, সুশীল সমাজ, এনজিও এবং ব্যবসায়ীসহ সকলের ভূমিকা গুরুত্বপূর্ণ। আগামীতে শিক্ষা বাজেটে কারিগরি শিক্ষার উপরে আরো জোরদার দিতে হবে।

দেশের উন্নয়নে সরকারের পাশাপাশি এনজিও গুলো শিক্ষা, দারিদ্র বিমোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।
তিনি বলেন, প্রশাসন ও এনজিও এক সঙ্গে কাজ করলে দেশের উন্নয়ন আরও দ্রুত হবে। এবং মানসম্মত শিক্ষায় একজন শিক্ষার্থী শিক্ষিত হলে, আমাদের দেশে একজন সুনাগরিগ হিসাবে প্রতিষ্ঠিত হবে। বর্তমানে সরকারি প্রতিষ্ঠানের সাথে এনজিওগুলো সমন্বয় করে ঝড়ে পড়া শিক্ষার্থীদের পাশে থেকে এগিয়ে নিতে হবে।

তিনি আরো বলেন, আমাদের দেশে এনজিও’র স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। এ সময় দেশের কল্যাণে ভাল কাজ করা এবং খারাপ কাজগুলো বর্জনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

রাসিন এনজিও সভাপতি খোদেজা বেগমের সভাপতিত্বে শিক্ষা বাজেট সেমিনার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির, অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, পৌর মেয়র অমিতাভ বোস, গণসাক্ষরতা অভিযান উপপরিচালক কে. এম এনামুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক এ. এস. এম আলী আহসান, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোশার্রফ আলী, প্রফেসর মোঃ শাহজাহান মোল্লা, রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান প্রমূখ।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন রাসিন এর নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা।

এসময় সেমিনার অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, এনজিও, সুশীল সমাজ, শিক্ষক শিক্ষার্থীবৃন্দ ও গণমাধ্যমের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *