ফরিদপুরে হতদরিদ্রদের পাশে একজন মানব দরদী কবি আলীম আল রাজী আজাদ


নিজস্ব প্রতিবেদক:

ফরিদপুরের মানবিক সংগঠন “হাত বাড়িয়ে দেই” এর প্রতিষ্ঠাতা মানবতার ফেরিওয়ালা খ্যাত কবি আলীম আল রাজী আজাদ এর উদ্যোগে ফরিদপুর শহরের ফুটপাতে পড়ে থাকা মানসিক ভারসাম্যহীন ও অসহায় মানুষের হাতে খাবার তুলে দেয়ার নিয়মিত কার্যক্রমের ২০০ তম দিনের পুর্তি উপলক্ষে বুধবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এক অনুষ্টানের আয়োজন করা হয়।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দরিদ্র পল্লীর শিশুদের হাতে ফুল এবং স্কুল ব্যাগ তুলে দেয়ার মাধ্যমে ২০০ তম দিনের এ সহায়তা মুলক কার্যক্রমের শুভ সূচনা করেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়।

পরে ২০০ তম দিনের পূর্তির এ দিনটিকে স্মরণীয় করে রাখতে শহরতলীর বিলমাহমুদপুরে বসবাসকারী আগুনে পুড়ে যাওয়া দুইটি পরিবার প্রধানের হাতে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান। ফরিদপুর সদর উপজেলার আওতাধীন কৃষ্ণনগর ইউনিয়নে বসবাসকারী শারীরিক প্রতিবন্ধী নাজমুল সরদার নামের এক বালককে হুইল চেয়ার প্রদান। উপার্জনের ব্যবস্থা করে দেয়ার উদ্দেশ্যে শারমিন আক্তারকে একটি সেলাই মেশিন প্রদান। একটি দরিদ্র পল্লীর ২৫ জন শিশু বাচ্চাদের হাতে উপহার হিসেবে তুলে দেয় স্কুল ব্যাগ। পথে পড়ে থাকা বৃদ্ধা ভিখারিদের নতুন শাড়ি প্রদান করা হয়।

এসময় অনুষ্টানে উপস্থিত ছিলেন “হাত বাড়িয়ে দেই” এর প্রতিষ্টাতা কবি আলীম আল রাজী আজাদ, ফরিদপুর নাগরিক মঞ্চের সাধারন সম্পাদক সাংবাদিক পান্না বালা, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এ্যাসোসিয়েশন, ফরিদপুর জেলা শাখার সাধারন সম্পাদক মাহবুব হোসেন পিয়াল, ফরিদপুর প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য এস. এম মনিরুজ্জামানসহ অন্যান্যরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *