ফরিদপুরে হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদন্ড


জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর:

ফরিদপুর শহরতলির পশ্চিম গঙ্গাবর্দি গ্রামের আছমত শেখ (২৮) নামে এক যুবককে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ সেলিম মিয়া এ আদেশ দেন।

যাবজ্জীবন স্বশ্রম কারাদন্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তরা হলেন একই এলাকার টুটুল বাবুর্চির ছেলে জান্নাত শেখ (২৮) ও মৃত রমেশ চন্দ শীলের পুত্র শরীফুল ইসলাম সুমন (৩২)। রায়ের সময় তারা দুুজনে আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর তাদেরকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

এ মামলার ভারপ্রাপ্ত পাবলিক প্রসিকিউটর এ্যাডঃ দুলাল চন্দ্র সরকার জানান, ২০১৫ সালের ২১ জুন সন্ধ্যা থেকে ২৪ জুন সকাল পর্যন্ত নিখোঁজ ছিলেন আছমত শেখ। এরপর পশ্চিম গঙ্গাবর্দি গ্রামের লোকমান শেখের পাটক্ষেত থেকে ২৪ জুন সকাল সাড়ে ৭টায় লাশ উদ্ধার করে পুলিশ।

পরে তার ভাই হাসমত শেখ (২৯) বাদি হয়ে কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলার পর আটক করা হয় জান্নাত শেখ ও শরীফুল ইসলাম সুমনকে। তিনি বলেন, রাষ্ট্র পক্ষ হত্যাকান্ডের সাথে তাদের জড়িত থাকার বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমান করায় বিজ্ঞ আদালত তাদের দুজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *