ফরিদপুরে হাড়কাঁপানো শীতে হাফেজ শওকত আলী (রহঃ) পাঠাগারের শীতবস্ত্র বিতরণ


মোঃ ইনামুল হাসান মাসুম, ফরিদপুর:
তীব্র শীতে ফরিদপুরের শীতার্ত ও ছিন্নমুল মানুষের দুর্ভোগ ও কষ্টের কথা চিন্তা করে হাফেজ শওকত আলী (রহঃ) পাঠাগারের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শুক্রবার বিকেলে ভাঙ্গা উপজেলার ছোট মুজকুরনী শওকত আলী (বড় হুজুর) রহঃ পাঠাগারের পক্ষ থেকে শতাধিক অসহায়, ছিন্নমুল শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়। একই সাথে রাস্তার পথচারী, প্রতিবন্ধী, ভ্যান এবং রিকশাচালকদের মাঝেও কম্বল বিতরণ করেন সংগঠনের নেতৃবৃন্দ।

হাফেজ মাওলানা খবির উদ্দিনের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগরকান্দা হাফেজ মাহমুদুল হাসান রহঃ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মুফতী মুস্তাফিজুর রহমান। প্রধান অতিথির হাত থেকে একটি করে কম্বল পেয়ে খুশি হওয়া মানুষগুলো আবেগ জড়িত কণ্ঠে বলেন, আমাদের এখানে এসে আগে কোনোদিনই কেউ এভাবে শীতবস্ত্র দেয়নি।

হাফেজ খবির উদ্দিন জানান, শওকত আলী (রহঃ) পাঠাগার এর উদ্যোগে ভাঙ্গা উপজেলার ছিন্নমূল শীতার্ত মানুষদেরকে কিছু শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। এ বিতরণ পাঠাগারের এর পক্ষ থেকে আগামীতেও অব্যাহত থাকবে।

মুফতী মুস্তাফিজুর রহমান বলেন, বিত্তবান মানুষ গরম কাপড় কিনে শীত নিবারণ করলেও গরীব-অসহায়, ছিন্নমূল মানুষরা টাকার অভাবে শীতের গরম কাপড় কিনতে পারছেন না। তাই অসহায় মানুষের জীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। প্রচণ্ড ঠাণ্ডার কারণে দিনমজুর শ্রেণির মানুষ ঠিকমত কাজেও যেতে পারছে না। তাদের কষ্ট কিছুটা লাঘব করার জন্য এভাবেই কম্বল নিয়ে আমাদের বের হওয়া।

কম্বল বিতরণ অনুষ্টানে উপস্থিত ছিলেন মুফতী হাবিবুল্লাহ মাহমুদী, মুফতী এমদাদুল হক, মুফতী শফিকুল ইসলাম, কারী দেলোয়ার হোসেন, হাফেজ নুরুজ্জামান, মুফতী নোমান, মাওলানা আবুল কালাম সহ পাঠাগারের সদস্যবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *