ফরিদপুরে ৬ হাজার পরিবারের মাঝে ঈদ বস্ত্র ও খাদ্য সামগ্রী উপহার দিলেন-ইঞ্জি: আব্দুস সোবহান


নিজস্ব প্রতিবেদক:
ফরিদপুর সদর উপজেলার আওতাধীন কানাইপুর ইউনিয়ন সহ ৬টি ইউনিয়নের অসহায় হতদরিদ্র ছয় হাজার পরিবারের মাঝে ঈদ বস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

১০ মে ২০২১ইং সোমবার সকালে সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে পুরদিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই অনুদান বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সদর উপজেলার ৪টি ইউনিয়ন কানাইপুর, চাঁদপুর, কৈজুরী, কৃষ্ণনগর ও সালথা উপজেলার ২টি আটঘর এবং গট্টি ইউনিয়ন মোট ৬টি ইউনিয়নে ছয় হাজার দরিদ্রদের মাঝে কাপড়, থ্রি-পিচ, লুঙ্গি, সেমাই, চিনি, দুধ সহ অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়।

ফাউন্ডেশনের পরিচালক জানান, অনুষ্ঠানের শুরুতে আগত নারী-পুরুষের মাঝে মাস্ক ও করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

ফাউন্ডেশন পরিচালিত দাতব্য চিকিৎসালয়ে চিকিৎসা নিতে আসা সকল রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় পরিক্ষা-নিরীক্ষা করে এমবিবিএস ডাক্তারের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয় এবং রোগীদের প্রয়োজনীয় ওষুধ বিনামূল্যে প্রদান করা হয়। প্রতি মাসে দেড়লক্ষাধিক টাকার ঔষধ বিনামুল্যে বিতরণ করা হয়।

দীর্ঘ ষোল বছর যাবৎ সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশন দেশের বিভিন্ন জায়গা সহ উল্লেখিত এলাকার জনগণের মাঝে এই সেবা প্রদান করে আসছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোছাঃ মতিয়া বেগম তার বক্তব্যে বলেন, সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশন তৈরি হয়েছে আপনাদের সাথে থাকার জন্য। আপনাদের যে কোন সমস্যা আমাদেরকে জানাবেন, সরকারের পাশাপাশি আপনাদের সমস্যা সমাধানের জন্য আমাদেরও সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

অকো-টেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান বলেন, ধনীদের সম্পদে আল্লাহ তায়ালা গরিবের অংশ (যাকাত) নির্ধারণ করে দিয়েছেন। বর্তমানে আমরা গভীর সংকটের মধ্যে দিয়ে যাচ্ছি। করোনা ভাইরাস সারা বিশ্বকে প্রায় অচল করে দিয়েছিল। করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে। এই মহামারী থেকে একমাত্র আল্লাহই রক্ষা করতে পারেন। আপনারা সকলে স্বাস্থ্যবিধি মেনে চলবেন। মাস্ক পরবেন, সাবান দিয়ে বারবার হাত ধুয়ে নিবেন এবং জন সমাগম এড়িয়ে চলবেন। সকলে আল্লাহর কাছে দোয়া করবেন আল্লাহ পাক যেন এ মহামারী থেকে সকলকে রক্ষা করেন।

ইউপি চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন বলেন, কানাইপুরে প্রতিটি ভালো কাজ আমি সামাজিক দায়িত্ব বোধের জায়গা থেকেই করে থাকি, সেই ধারাবাহিকতায় আমার চাচা আলহাজ্ব ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান সাহেবকে অবগত করি। বাংলাদেশের করোনা ভয়াবহ দুযোর্গ কালীন সংকট চলা অবস্থায় আমার ইউনিয়ন বাসীর পাশে দাড়ানো আমার নৈতিক দায়িত্ব। এই আপদ কালীন সময় আমি একজন জনপ্রতিনিধি হিসেবে কানাইপুর ইউনিয়ন বাসীর সাথে আছি। আপনিও অসুবিধায় থাকা প্রতিবেশীদের সাথে থাকুন।

তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি সাজিদ সোবহান ওয়েল ফেয়ার ফাউন্ডেশন সমাজের পিছিয়ে পড়া অসহায় মানুষের জন্য বিভিন্ন দূর্যোগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন আসছে। যতদিন বেচেঁ আছি দৈনন্দিন কমপক্ষে একটি করে হলেও ভালো কাজ করে যাবো। তা হতে পারে বৃক্ষ রোপন, দরিদ্র কোন শিক্ষার্থীদের ভর্তির ব্যবস্থা করা, বই কেনা, দরিদ্রদের কর্মসংস্থানের ব্যবস্থা করা, অসহায় দুঃস্থ্য মানুষের পাশে দাঁড়ানো। সর্বপরি মানুষের বিপদ আপদে তাদের পাশে দাড়াতে পারলেই আমার সার্থকতা।

কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অকো-টেক্স গ্রুপের চেয়ারম্যান মোছাঃ মতিয়া বেগম।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অকো-টেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান।

আলোচনা সভা শেষে দেশ ও জনগণের শান্তি, সমৃদ্ধি ও মহামারী করোনা থেকে মুক্তি কামনায় উপস্থিতি সকলকে নিয়ে জহুরা আনসার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মুস্তাফিজুর রহমান দোয়া পরিচালনা করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *