ফরিদপুরের আলফাডাঙ্গায় নতুন ইউএনও’র দায়িত্ব গ্রহণ করলেন তৌহিদ এলাহি


নিজস্ব প্রতিবেদক:
ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ে মান্যবর ডিসি জনাব অতুল সরকার এর সাথে সৌজন্য সাক্ষাত ও ফুলেল শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে ১৭ অক্টোবর আনুষ্ঠানিকভাবে আলফাডাঙ্গা উপজেলায় নির্বাহী অফিসার হিসাবে দায়িত্ব গ্রহণ করেন তৌহিদ এলাহি।

নতুন ইউএনও তৌহিদ এলাহি ছাত্র ও স্কুলজীবন কাটিয়েছেন জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় জোরখালী প্রাথমিক বিদ্যালয় এবং জোরখালী উচ্চ বিদ্যালয়ে। সেখান থেকে ২০০২ সালে এসএসসি ও ২০০৪ সালে সরকারি আশেক মাহমুদ কলেজ জামালপুর থেকে এইসএসসি পাশ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগ থেকে প্রথম শ্রেণিতে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। ২০১১ সালের জুনে আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএ’র নিয়মিত প্রোগ্রামে ভর্তি হন।

ছাত্রজীবনেই খণ্ডকালীন সাংবাদিকতা ও লেখালেখির সঙ্গে জড়িত ছিলেন তিনি। বেশ কয়েকটি সংবাদপত্রে ফিচার রাইটার, প্রদায়ক হিসেবে কাজ করেছেন। বিসিএস প্রশাসনে প্রথম পোস্টিং ছিল লক্ষ্মীপুর জেলায়। পরবর্তী সময় ঢাকা জেলা প্রশাসনে কাজ করার সুযোগ পান। ঢাকা জেলায় কাজ করার সময় এমবিএ প্রোগ্রামকে খণ্ডকালীন হিসেবে পরিবর্তন করে ফাইন্যান্স মেজরসহ এটি শেষ করেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক্সাস এঅ্যান্ডএম বিশ্ববিদ্যালয়ের দ্য বুশ স্কুল অব পাবলিক সার্ভিস ও গভর্নমেন্টে বৃত্তি প্রাপ্ত হয়ে দুই বছর মেয়াদি মাস্টার অব পাবলিক সার্ভিস ও অ্যাডমিনিস্ট্রেশনে পড়াশোনা শেষ করে হয়েছেন এই মেধাবী কর্মকর্তা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষে প্রথম ২০১২ সালে ৩০তম বিসিএসের ফলাফলে প্রশাসন ক্যাডারে ২১তম স্থান সাফল্যের সাথে অর্জন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *