ফরিদপুর জিলা স্কুল-২০১০ ব্যাচের আয়োজনে-শেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ অনুষ্ঠিত


খালিদ মাহমুদ সজীব:
শোকাবহ আগষ্ট মাস উপলক্ষে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারের স্মরণে ফরিদপুর সরকারী রাজেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে শেখ রাসেল ডে-নাইট শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ আয়োজন করা হয়।

২০ টি দলের অংশগ্রহনে গত ২৭ আগষ্ট টুর্নামেন্ট টি শুরু হয়ে ১ম রাউন্ড-কোয়াটার ফাইনাল ও সেমি ফাইনালে ক্রিকেটীয় প্রতিদন্দিতার মাধ্যমে বিজয়ী সেরা দুই দল “এস, আর, কম্পিটার ও সাম্পান টুর্নামেন্টের ফাইনাল খেলায় উর্ত্তীন্ন হয়।

৩১ আগষ্ট,ফাইনালে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৮ ওভার শেষে সাম্পান ১২৬ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করে, ১২৭ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে ইনিংসের শেষ ওভারের ১ম বলে ৫ উইকেট হাতে রেখে ম্যাচটি জয়ের মাধ্যমে চ্যাম্পিয়ন হয় এস.আর.কম্পিউটার।

টুর্নামেন্টের প্রধান অতিথি, রাজেন্দ্র কলেজ এর অধ্যক্ষ জনাব, মোশারফ আলীবিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন -ফরিদপুর জেলা পুলিশের সম্মুখ করোনা যোদ্ধা -জনাব আনোয়ার হোসেন (আরও, ওয়ান) জেলা পুলিশ, ফরিদপুর। খেলা-ধূলায় তার বিশেষ আগ্রহ থাকায় তিনি পুরো টুর্নামেন্টের অধিকাংশ ম্যাচে চমৎকার ধারাভাষ্য প্রদান করে দর্শকদের মাতিয়ে রাখেন।

বিশেষ অতিথির সমাপনী বক্তব্যে তিনি বলেন, সুযোগ্য ফরিদপুর জেলা পুলিশ সুপার -আলীমুজ্জামান স্যার করোনা মহামারীর শুরুতে সবাইকে উদ্দেশ্য করে বলেন, তোমাদের মাঝে সাহসের সাথে কাজ করতে পারবে কে কে! সরাসরি করোনা রোগীর সংস্পর্শে কাজ করতে হবে। অতঃপর তিনিই আমি সহ ৮-১০ জন কে বাছাই করে জেলা পুলিশের পক্ষ থেকে ফরিদপুরবাসীর সেবার এই মহৎ সুযোগ করে দেন।এই ফাইনাল ম্যাচে “করোনায় সম্মুখ যুদ্ধরত জেলা পুলিশ ফরিদপুর এর পুরো টিম আমার সাথে এসেছে।”

তিনি আরো বলেন, যখন কেউ খেলা-ধূলার সাথে সম্পৃক্ত থাকে,তখন তার মাথায় কোন বাঁজে চিন্তা আসতে পারে না।২০ টি দলের ২০ টি মত সমন্বয় করে, অত্যান্ত সুষ্ঠ ভাবে টুর্নামেন্ট সম্পন্ন করতে পারায় টুর্নামেন্টের আয়োজক “ঐতিহ্যবাহী ফরিদপুর জিলা স্কুল-২০১০ ব্যাচ” কে ধন্যবাদ জানাই।”

টুর্নামেন্টের আয়োজক “ফরিদপুর জিলা স্কুল-২০১০ ব্যাচ” এর সহপাঠি,তরুন সমাজ সেবক -চৌধুরী সফিউল আশরাফ (মধু) সমাপনী ও পুরুষ্কার বিতরণ পর্বের সঞ্চালনার শুরুতে বলেন, আপনারা অনেকেই জানেন ফরিপুরের প্রাকৃতিক/মানবিক বিপর্যয়ে ক্ষতি গ্রস্থদের সহায়তা ও সামাজিক উন্নয়নে “ফরিদপুর জিলা স্কুল ২০১০ ব্যাচ সর্বদা আন্তরিক।সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে “Z-10” নামক গ্রুপের মাধ্যমে আমরা স্কুল লাইফ শেষের ১০ বছর পরও সহপাঠীরা সবাই কানেক্টেড। গ্রুপটির মাধ্যমেই নিজস্ব তহবিল গঠন করে “বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে আমরা ৫ শতাধিক পরিবার কে সহায়তা দিয়েছি।চলমান বন্যায় এখন পর্যন্ত আমরা ১৫০ টি বানভাসি পরিবারকে সহায়তা দিয়েছি।

এই করোনা মহামারিতে ক্রীড়াঙ্গন যখন স্থবির হয়ে গিয়েছে,ঠিক তখন জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও স্বাধীনতার চেতানায় ফরিদপুরের তরুন সমাজকে জাগ্রত করতে আমাদের সহপাঠী আরিফ বাবু ও রাফিউ খান এই “শেখ রাসেল স্মৃতি শর্টপিচ টর্নামেন্ট” আয়োজনের উদ্যোগ গ্রহন করেন, এরপর সহপাঠী রাফাত রাহুল, সোয়াদ, পিয়াস, সাব্বির, রবি সহ কিছু ছোট ভাই টুর্নামেন্টে কে সফল করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছে। এই কথা গুলোর মাধ্যমে উপস্থিত তরুন সমাজ কে আমি বলতে চাই আপনাদের সকলের স্কুল লাইফের একটি ব্যাচ রয়েছে। আপনারাও যদি আমাদের মত চেষ্টা করেন।সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা ফরিদপুরের তরুন সমাজ কে সঠিক পথ দেখাতে পারবো।

এ সময় ২০১০ ব্যাচের আরেক সহপাঠি সোয়াদ বলেন, রাজেন্দ্র কলেজ প্রশাসন, টুর্নামেন্টে অংশগ্রহনকারী ২০ টি টিম, উপস্থিত দর্শক বৃন্দ, টুর্নামেন্টের পৃষ্ঠপোষকদের সহযোগীতা ছাড়া এই টুর্নামেন্ট সফল করা সম্ভব হতো না।আপনাদের সকল কে ধন্যবাদ।

এরপর ম্যান অব দ্যা টুর্নামেন্ট (১৪৩ রান+৮ উইকেট) জ্যামি, ম্যান অব দ্যা ম্যাচ (৪৩*) অনিকের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়।শেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ এর রানার্স আপ সাম্পান ও চ্যাম্পিয়ন এস, আর কম্পিটারের হাতে ট্রফি ও প্রাইজ মানি তুলে দেন টুর্নামেন্টের বিশেষ অতিথি আনোয়ার হোসেন (আর, ওয়ান) জেলা পুলিশ ফরিদপুর।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করে: খন্দকার স্যানিটারি, স্বপ্ন সুপার শপ, নকশী কাঁথা অনলাইন শপ, আয়াত এন্টার প্রাইজ, লেমন লাইট ক্যাফে ফরিদপুর।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *