ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে চরাঞ্চলে শীতার্তদের মাঝে শীতবস্ত্র প্রদান


ফরিদপুর জেলা প্রতিনিধি:

কথায় আছে মাঘের শীতে বাঘ পালায়, এই প্রবাদটি যেন ফরিদপুরে সত্যিকারের রুপ নিয়েছে। কনকনে এই শীতে যখন কাপছে গোটা দেশ, ঠিক তখনই পুলিশ সুপার আলীমুজ্জামান (বিপিএম সেবা)’র দিক নির্দেশনায় অসহায় শীতার্তদের পাশে কম্বল ও শিশুদের জন্য শীত বস্ত্র নিয়ে চরাঞ্চলে এগিয়ে এলো জেলা পুলিশ।

২৬ শে জানুয়ারী সকাল ১১ টার দিকে ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নের চর নটাখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে উপস্থিত হয়ে প্রায় ১৫০ টি কম্বল ও ১০০ এর অধিক শিশুদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন তারা। রিজার্ভ অফিসার আনোয়ার হোসেনের সার্বিক সহযোগিতায় অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা (প্রশাসন ও অপরাধ) স্বয়ং উপস্থিত থেকে এসব শীত বস্ত্র বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন নর্থ চ্যানেল ইউপি চেয়ারম্যান মোস্তাকুজ্জামান মোস্তাক, ওয়ার্ড মেম্বার মোস্তফাসহ জেলা পুলিশের একটি টিম ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ। এ সময় ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, সারা দেশের ন্যায় ফরিদপুরে ও শীতের তীব্রতা বেশ পরিলক্ষিত হচ্ছে। সমাজের বিত্তবান মানুষ গরম কাপড় কিনে শীত নিবারণ করলেও গরিব-ছিন্নমূল মানুষরা টাকার অভাবে শীতের গরম কাপড় কিনতে পারছেন না।

অসহায় মানুষের জীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। প্রচন্ড ঠান্ডার কারণে দিনমজুর শ্রেণির মানুষ ঠিকমত কাজেও যেতে পারছে না। তাই অসহায় শীতার্তদের মাঝে একটু উষ্ণতার পরশ বুলিয়ে দিতে এসব শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। তিনি উপস্খিত সকলকে আশ্বাস দিয়ে বলেন, পুলিশ আপনাদের বন্ধু, আপনাদের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে ।

আপনাদের সকলের সহযোগিতা আমাদের কাম্য। উল্লেখ্য এই শীত কালীন সময়ের শুরু থেকেই ফরিদপুর জেলা পুলিশ অসহায়দের পাশে থেকে প্রায় প্রতিনিয়তই রাতের আঁধারে সহ বিভিন্ন সময়ে শীত বস্ত্র বিতরণ করে আসছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *