ফরিদপুর সদর উপজেলাধীন পূজা মন্ডপে বরাদ্দকৃত জিআর চাউল ও ডিও প্রদান


জিল্লুর রহমান রাসেল, স্টাফ রিপোর্টার:

ফরিদপুর সদর উপজেলার অন্তর্গত পূজা মন্ডপে বরাদ্দকৃত জিআর চাউল ও ডিও প্রদান করা হয়েছে।

আজ ১২ অক্টোবর সোমবার সকাল ১১.০০ টায় ফরিদপুর সদর উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ হল রুমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

পৌরসভার ৯০ টি ও সদর উপজেলায় ১০২ টি সহ মোট ১৯২ টি পূজা মন্ডপে নগদ এক হাজার পাঁচশত টাকা ও পাঁচশত কেজি করে চাল প্রতিটি পূজা মন্ডপে প্রদান করা হয়।

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আগতদের হাতে এ অর্থ তুলে দেন জেলা প্রশাসক অতুল সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, পৌর কাউন্সিলর আনিসুর রহমান চৌধুরী সাবুল, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নাহার বেগম, উপজেলা উপ সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমানে করোনায় আক্রান্তের হার আমাদের প্রতিবেশী দেশ ভারতে সবচেয়ে বেশি। সস্প্রতি তাদের একটি ধর্মীয় উৎসবে সতর্কতা অবলম্বন না করায় বিপুল পরিমান জনগণ করোনায় আক্রান্ত হয়েছে বলে উল্লেখ করেন এবং আসন্ন দুর্গোৎসবে সকল ধরনের স্বাস্থবিধি মেনে উৎসব পালনের নির্দেশ দেন। এছাড়া প্রতিটি মন্ডপে স্বাস্থ্য সুরক্ষার সকল বন্দোবস্ত রাখতে নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন, পূজার সাথে সামঞ্জস্যতা রেখে বাদ্য বাজানো যাবে। তবে আজান এবং নামাজের সময় বাদ্যযন্ত্র সহ সকল প্রকার শব্দ বন্ধ রাখতে হবে। এছাড়া রাত ১১.০০ টার পরে সকল ধরণের অনুষ্ঠান বন্ধ রাখতে হবে। মন্ডপে আগত সকল দর্শনার্থী যেন মাস্ক পরিহিত অবস্থায় নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে মন্ডপে প্রবেশ করে সে বিষয়ে মন্ডপ কর্তৃপক্ষ বিশেষ দৃষ্টি রাখবেন এবং প্রতিটি মন্ডপ কর্তৃপক্ষ হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কের ব্যবস্থা রাখবেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *