ফরিদপুর সদর উপজেলায় প্রকাশ্য নিলামের মাধ্যমে বিদ্যালয়ের পুরাতন ভবন বিক্রি


জিল্লুর রহমান রাসেল, স্টাফ রিপোর্টার:
ফরিদপুর সদর উপজেলার আওতাধীন বেশকিছু প্রাথমিক বিদ্যালয়ের ঝুকিপূর্ণ পুরাতন ভবন প্রকাশ্য নিলামের মাধ্যমে বিক্রয় করা হয়েছে। ১৮ আগস্ট মঙ্গলবার দুপুর ১ টার দিকে সদর উপজেলার হলরুমে এ নিলাম কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত নিলাম কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ আজহারুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মোছাঃ নার্গিস জাফরী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

নিলামে সদর উপজেলার তাম্বুলখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২ টি ভবন, শোলাকুন্ডু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ টি ভবন, লস্করকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ টি ভবন, ফুরসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ টি ভবন, উত্তর চরমাধবদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ টি ভবন ও চরকৃষ্ণপুর প্রাথমিক বিদ্যালয়ের ১ টি ভবন নিলামে বিক্রয় করা হয়। প্রত্যেক ঠিকাদার সরকারি নিয়ম অনুযায়ী নিলাম মুল্যের ২৫% টাকা সাথে ভ্যাট, আয়কর ও অন্যান্য প্রদেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমা দিয়ে কার্য সম্পাদন করেন।

ইউএনও মোঃ মাসুম রেজা বলেন, আজকের এই প্রকাশ্য নিলামে ১০০ শত জনের বেশি ঠিকাদার উপস্থিত হয়েছে। পুর্বে আরও নিলাম হয়েছে কিন্তু এত লোকার সমাগম হয়নি। সকলে আজ স্বতঃস্ফূর্ত ভাবে নিলামে অংশ গ্রহণ করতে পেরেছে এবং নিলাম কার্যক্রম স্বচ্ছ হওয়ায় সকলেই আনন্দিত।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *