ফরিদপুর সদর উপজেলায় ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২০ অনুষ্ঠিত


মোঃ ইনামুল হাসান মাসুম, সদর উপজেলা প্রতিনিধি:

ফরিদপুর সদর উপজেলা পরিষদ হল রুমে ৩১/১০/২০২০। রোজ: শনিবার সকাল ১০টায় ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, চেয়ারম্যান উপজেলা পরিষদ, ফরিদপুর সদর, ফরিদপুর।

মডারেশনের দায়িত্বে ছিলেন উপজেলা প্রকৌশলী, ফরিদপুর সদর। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মাসুম রেজা, উপজেলা নির্বাহী অফিসার, ফরিদপুর সদর। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার, ফরিদপুর সদর এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, অভিভাবকগন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এর প্রতিনিধিগণ সহ অন্যান্য সুধীজন।

ইউএনও মোঃ মাসুম রেজা বলেন, মহামারী করোনা কালীন সময়ে সীমিত পরিসরে এবং স্বাস্থ্যবিধি মেনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে বিজ্ঞান অলিম্পিয়াড শিক্ষার্থী বিজয়ীগণ উফজেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। সেখান থেকে চুড়ান্ত পর্বে বিজয়ীগণকে পুরস্কৃত করা হয় এবং সনদ প্রদান করা হয়।

তিনি আরো বলেন, আজকে উপজেলা পর্যায় এর চূড়ান্তভাবে বিজয়ী শিক্ষার্থীদের সৃজনশীল কাজে আরো আত্ননিয়োগী হবার উৎসাহ প্রদান করেন।

সিনিয়র ও জুনিয়র দুটি গ্রুপে ফরিদপুর সদর উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের (প্রতি প্রতিষ্ঠান হতে ৫ জন করে) ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেছে।

ফরিদপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উক্ত অনুষ্ঠান সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *