বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে উপজেলা কৃষক লীগের বিশেষ প্রতিনিধি সভা


রবিউল হাসান রাজিবঃ

কৃষক বাঁচাও, দেশ বাঁচাও প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা কৃষক লীগ শাখার আয়োজনে বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।


২২শে মার্চ সোমবার ২০২১ সকাল ১১.০০ টায় ফরিদপুরের বোয়ালমারী উপজেলা পরিষদের অডিটোরিয়ামে কৃষক লীগের এ বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।
বোয়ালমারী উপজেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আহমেদ মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ফরিদপুর বিভাগের দ্বায়িত্ব প্রাপ্ত নেতা নূরে আলম সিদ্দিকী হক।
উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিয়ান আব্দুল ওয়াদুদ।


প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের ফরিদপুর জেলা শাখার সভাপতি ও জেলা পরিষদের সদস্য শেখ শহিদুল ইসলাম। 
বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগ ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও ফরিদপুর জর্জকোর্টের এপিপি এ্যাড. প্রদীপ কুমার দাস লক্ষণ প্রমুখ সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের স্থানীয় নেতৃবৃন্দসহ সাধারণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালমারী পৌরসভার নব-নির্বাচিত মেয়র মোঃ সেলিম রেজা লিপন, বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান মৃধা পিকুল, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মোশারফ চৌধুরী, সহ-সভাপতি আসাদুজ্জামান মিন্টু, উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান মৃধা মিলন, মধুখালি উপজেলার ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খুরশিদ আলম মাসুম, জেলা কৃষকলীগের সহ-সভাপতি প্রফেসর মোঃ আবুল কাশেম, প্রফেসর ডাঃ গোলাম কবির, জেলা পরিষদ সদস্য মোঃ আকতার শেখ প্রমুখ আওয়ামী লীগ, কৃষক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নূরে আলম সিদ্দিকী হক বলেন অতিতে কৃষক লীগ কমিটিতে পঙ্গুত্ব, দূর্বল লোক দিয়ে কমিটি সাজানো হতো এরকম অভিযোগ করা হতো। কিন্তু বর্তমান কৃষক লীগের কমিটিতে শিক্ষিত সমাজ সচেতন কৃষি এবং কৃষকদরদী লোকদের দিয়ে সকল পর্যায়ে কমিটি গঠন করা হচ্ছে। তিনি বলেন নতুন যে কোন কমিটি গঠন হোক কোন সুপারিশে কমিটিতে নাম দেয়া যাবে না। বোয়ালমারীতে যে কমিটি আপনারা তৈরি করবেন সেখানে টাকাওয়ালা লোক না দেখে বঙ্গবন্ধুর আদর্শের জন্য নিবেদিত ব্যক্তিকেই প্রাধান্য দিন। একটি কমিটিতে যদি পাঁচজন সহ-সভাপতি থাকে অন্তত দুই জন কৃষক সচেতন লোক দিবেন। এছাড়াও তিনি অতি দ্রুত বর্ধিত সভা করতে বলেন। 


অনুষ্ঠান কার্যক্রম শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ শেষে অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেন উপজেলা কৃষক লীগের নের্তৃবৃন্দরা।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষক লীগের বোয়ালমারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক আকরামুজ্জামান মৃধা রুকু।


এ বিশেষ প্রতিনিধি সভা শেষে বোয়ালমারী  উপজেলা কৃষক লীগের একত্রিশ সদস্য বিশিষ্ট  আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *