বি.এফ.এফ-এর উদ্যোগে কাশিমাবাদের ইউসুফ মোল্যাকে ছাগল ও হাঁস বিতরণ


মোঃ ইনামুল হাসান মাসুম:
ফরিদপুরের সুনাম ধন্য প্রতিষ্ঠান “বি.এফ.এফ” এর উদ্যোগে কানাইপুর ইউনিয়নের কাশিমাবাদ গ্রামের স্থানীয় বাসিন্দা হতদরিদ্র মোঃ ইউসুফ মোল্লার অস্বচ্ছল পরিবারের মাঝে বিনামূল্যে ছাগল ও দেশীয় হাঁস বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার সকালে কাশিমাবাদ গ্রামের স্থানীয় বাসিন্দা দরিদ্র ইউসুফ মোল্যার নিজ বাড়ীর উঠানে বি.এফ.এফ এর নির্বাহী পরিচালক আ.ন.ম ফজলুল হাদী সাব্বির সাহেব এর নির্দেশনায় ছাগল সহ গৃহপালিত পশু প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইপুরের স্বেচ্ছাসেবী ও আত্মকর্মী মোঃ ইনামুল হাসান মাসুম।

দরিদ্র ইউসুফ মোল্লা জানান, এই মহামারী করোনা কালীন সময় আমি কর্মহীন হয়ে পড়েছি, এরপরে আমার বয়স বার্ধক্যজনিত কারণে কোথাও তেমন কাজকর্ম করতে পারিনা। তাই আমার বাড়ীর পাশে শাহিদ মাস্টারের ছেলেকে বলেছিলাম তোমরা কত জায়গায় চলাফেরা করো আমাকে কিছু সাহায্য সহযোগিতার মাধ্যমে কর্মসংস্থান করে দিও। এরপরে কয়েকদিন পরেই আমাকে সুন্দর একটা ছাগল ও তিনটা ডিম পারা হাঁস কিনে দিয়েছে, এতে আমি অনেক খুশি হয়েছি। এখন আমার পরিবারের সদস্যদের নিয়ে সুন্দরভাবে জীবিকা নির্বাহ করতে পারবো।

বি.এফ.এফ এর নির্বাহী পরিচালক আনম ফজলুল হাদী সাব্বির জানান, দরিদ্র মানুষের মাঝে আমরা সাধারণত খাদ্য সহায়তা দিয়ে থাকি, এতে তাদের স্থায়ী উন্নয়নে খুব বেশি প্রভাব পড়েনা। যেমন করোনা পরিস্থিতিতে কিংবা বন্যা সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে দরিদ্র মানুষ গুলো কর্মহীন ও গৃহবন্দি হয়ে পরে। এতে কর্মহীন দরিদ্র মানুষের জন্য কর্মসংস্থান টা খুবই জরুরী। সেই ধারাবাহিকতায় সমাজে যাহারা দরিদ্র ও দুস্থ মানুষ রয়েছে তাদেরকে যদি আমরা এমন কিছু সহযোগিতা করতে পারি, যার দ্বারা ধীরে ধীরে তার আর্থিক উন্নয়ন এবং সামাজিক মর্যাদা বৃদ্ধি পায়।

তিনি আরো বলেন, দরিদ্র মানুষ গুলো সহজেই আত্মনির্ভরশীল হয়ে উঠবে এবং পরিবার নিয়ে সুন্দরভাবে জীবিকা নির্বাহ করতে সক্ষম হবে। এছাড়া একসময় দেখা যাবে সেই দরিদ্র লোকটি কারো নিকটে আর হাত পাতবে না এবং অন্যদেরকে সহযোগিতা করতে পারবে। ঠিক এই লক্ষ্য উদ্দেশ্য নিয়ে আমরা ক্ষুদ্র পরিসরে হলেও বিএফএফ এই উদ্যোগ গ্রহণ করেছি। ইনশাআল্লাহ্ আমরা সাধ্য মতো এই ধারা আগামীতেও অব্যাহত রাখব।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *