বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক আবু সাঈদ খানের জন্মদিনে কেক কাটলেন-ফরিদপুরের ডিসি


নিজস্ব প্রতিবেদক:
দেশ বরেণ্য সাংবাদিক, লেখক ও কলামিষ্ট আবু সাঈদ খানের ৭০ তম জন্ম দিনে তাঁকে আনুষ্ঠানিক ভাবে শুভেচ্ছা জানিয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারসহ সালথা উপজেলা প্রশাসনের কর্মকর্তাগন ও সাংবাদিকরা। এই বীর মুক্তিযোদ্ধার জন্মদিন উপলক্ষে সোমবার বেলা ১১টার দিকে সালথা উপজেলা চত্বরে সালথা প্রেসক্লাবের আয়োজনে আবু সাঈদ খানের জন্মদিনের কেক কাটা হয়।

এসময় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর, সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ হাসিব সরকার, সালথা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারফা সুলতানা খান হীরামনি, সালথা প্রেস ক্লাবের সভাপতি সেলিম মোল্যা, সাধারন সম্পাদক আরিফুল ইসলাম, সহসভাপতি আজিজুর রহমান, এম কিউ হুসাইন বুলবুল, মাহমুদ আশরাফ টুটু চৌধুরী, মনির মোল্যা, যুগ্ম সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, সাংবাদিক এফ এম শাহজাহান, আবু নাসের হুসাইন, মজিবর রহমান, বিধান মন্ডল, আকাশ সাহা, সুমন মাহমুদ প্রমূখ। এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারি, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমকাল পত্রিকার উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ খান ফরিদপুরের সালথা উপজেলার নিজ গ্রামে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরনে বিভাগদী শহীদস্মৃতি মহাবিদ্যালয় ও তাঁর মা বাবার নামে রিজিয়া রশীদ সরকারী প্রথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। সালথা প্রেসক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্য তিনি।

উল্লেখ্য আবু সাঈদ খান সমকাল প্রতিষ্ঠার শুরু থেকে সহকারী সম্পাদক, ব্যবস্থাপনা সম্পাদক ও উপসম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পেশাগত জীবনে এ ছাড়া তিনি দৈনিক মানবজমিনে সহকারী সম্পাদক ও দৈনিক প্রতিদিনের সংবাদে সম্পাদক ছিলেন। মুক্তিযুদ্ধকালে আবু সাঈদ খান মুজিবনগর থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘উত্তাল পদ্মা’ সম্পাদনা করেন। তার বেশ কিছু গ্রন্থ প্রকাশিত হয়েছে।

এরমধ্যে উল্লেখযোগ্য হলো ফিরে দেখা একাত্তর, মুক্তিযুদ্ধে ফরিদপুর, বিকল্প চিন্তা বিকল্প রাজনীতি, উপেক্ষিত মুক্তিযুদ্ধ উপেক্ষিত জনগণ, ভাষার লড়াই, গানে রাজনীতি, জাপানদর্শন, প্রশ্নবিদ্ধ রাজনীতি ও সমকালীন সমাজ, বোবা পাহাড়ের কান্না ও অন্যান্য।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *