ভার্চুয়ালি ফরিদপুরের ১৪৮০ পরিবারকে ভুমি ও গৃহ হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী


জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর:

“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্য নিয়ে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রায় ৯ লক্ষ গৃহহীন পরিবারকে গৃহ প্রদানের প্রথম পর্যায়ে সারাদেশে ৬৬১৮৯ টি ভুমি ও গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও গৃহ হস্তান্তর করা হয়েছে।

আজ ২৩ জানুয়ারী ২০২১ শনিবার সকাল ১০.৩০ টায় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ভিডিও কনফারে‌ন্সিং এর মাধ্যমে সারাদেশের ৬৬১৮৯ টি পরিবারের হাতে জমির দলিল ও গৃহের চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারই অংশ হিসেবে ফরিদপুরে ১৪৮০ টি পরিবারের হাতে এসব গৃহের চাবি ও জমির দলিল বিনা মুল্যে তুলে উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ। ভার্চুয়ালি প্রধানমন্ত্রীর গৃহ ও জমি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধনের পর ফরিদপুর সদর উপজেলায় গৃহের চাবি ও জমির দলিল উপকার ভোগীদের হাতে তুলে দেন জেলা প্রশাসক অতুল সরকার।

সদর উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম সেবা), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহ্ মোঃ সজিব, সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ আজহারুল ইসলাম, সহকারি কমিশনার (গোপনীয়) তারেক হাসান, তানিয়া আক্তার প্রমুখ।

এছাড়া বীরমুক্তিযোদ্ধা, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, কৈজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার ইফতেখার আহমেদ ইকু, মাচ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহিদ মুন্সি ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

এসময় গৃহ ও জমির দলিল হাতে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন গৃহহীন এসকল মানুষ। তারা গৃহের চাবি ও জমির দলিল পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *