মুজিববর্ষ উপলক্ষে গাছের চারা রোপণ ও বিনামূল্যে বিতরণ করলো ইউএনও মাসুম রেজা


মোঃ ইনামুল হাসান মাসুম: ‘সবুজ বৃক্ষ-নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’- শীর্ষক প্রতিপাদ্য সামনে রেখে ফরিদপুর সদর উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন ও গাছের চারা বিতরণ করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে উপজেলার পূর্ব গঙ্গাবদ্দী এলাকায় অবস্থিত বন বিভাগের আয়োজনে গাছের চারা বিতরণ কর্মসূচি পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে ফরিদপুর সদর উপজেলা প্রাঙ্গনে গাছের চারা লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাসুম রেজা এবং উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বন বিভাগের কর্মকর্তা, কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন, সামাজিক সংগঠন তরুছায়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি খালিদ মাহমুদ সজীব, প্রচার সম্পাদক মোঃ ইনামুল হাসান মাসুম সহ সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

জাতির পিতার জন্মশতবার্ষিকী বিশেষভাবে অর্থবহ করে তুলতে বৃক্ষরোপণ কার্যক্রমে সকলকে এগিয়ে আসার আহবান জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাসুম রেজা। বৃক্ষরোপণ অভিযান-২০২০ সফল করতে ফলদ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপনের পরামর্শ দেন তিনি। এই কর্মসূচির অংশ হিসেবে উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সচিব সদস্যদের মধ্যে বিভিন্ন প্রকারের গাছের চারা বিতরণ করা হয়।