শহীদ দিবস উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান


জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর:

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২১ ফেব্রুয়ারি রবিবার বিকেল ৫.৩০ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্তরের মুজিবশতবর্ষ মঞ্চে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়ের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন সরকারি রাজেন্দ্র কলেজর অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী, অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মোঃ হজরত আলী, শিক্ষাবিদ ও সাংবাদিক প্রফেসর মোঃ শাহজাহান, সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক রেজভী জামান, রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা প্রমুখ।

বক্তারা বলেন, ভাষার জন্য জীবন উৎসর্গ করার ইতিহাস শুধু বাংলাদেশেরই রয়েছে। আর এ কারণেই একুশে ফেব্রুয়ারি আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে। এ সময় বক্তারা নতুন প্রজন্মের কাছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের চেতনা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *