সম্মুখ যোদ্ধা সাংবাদিক রবিউল হাসান রাজিব করোনায় আক্রান্ত


নিজস্ব প্রতিবেদক: ফরিদপুর সদর উপজেলার আওতাধীন বাইপাস সড়ক সংলগ্ন কৈজুরীর বাসিন্দা সাংবাদিক রবিউল হাসান রাজিব করোনা আক্রান্ত।

করোনা পরিস্থিতি মোকাবিলায় দিনরাত এক করে দিচ্ছেন প্রথম সারির যোদ্ধা তথা ডাক্তার, নার্স, পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা। দেশীয় প্রযুক্তিতে তৈরি টিকা আসার পর সর্বপ্রথম অগ্রাধিকার পেয়েছিলেন সম্মুখ সারির যোদ্ধারা। এনারা মানুষের প্রাণ বাঁচাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তবে এই দৌড়ে পিছিয়ে নেই সাংবাদিকরাও।

পরিস্থিতি যেমনই হোক খবরের তাগিদে বিভিন্ন জায়গায় ছুটে বেড়ান সাংবাদিকরা। বাংলাদেশে করোনা আগমনের প্রথম লগ্ন থেকে নিজেদের জীবনের বাজি রেখে নিউজ সংগ্রহ করে মানুষকে সচেতন করে যাচ্ছেন সাংবাদিকরা। তাঁরা নিজেদের প্রাণ হাতে করে শুধুমাত্র সাধারণ মানুষকে সচেতন করার জন্য, সচেতনতা বাড়িয়ে করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য একদিনও বাড়িতে বসে থাকেননি। বরং পুলিশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সচেতনতার প্রচার চালিয়ে গিয়েছেন। এমনকি করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন অনেক সাংবাদিক। তবুও করোনা যোদ্ধা হিসেবে বিবেচিত হননা তাঁরা।

১০ই জুলাই থেকে করোনা উপসর্গ নিয়ে কৈজুরীতে নিজ বাসায় চিকিৎসাধীন। পাশাপাশি তিনি জ্বর, ঠান্ডা-কাশি রোগে ভুগছেন। রবিবার সন্ধ্যায় তার করোনা পজিটিভ শনাক্ত হয়।

সুশীল সমাজের নেতৃবৃন্দ সাংবাদিকদের ‘করোনা যোদ্ধা’ বলে ঘোষণা করেন এবং বলছেন, কোভিডে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন জায়গায মারা গিয়েছেন অনেক জন সাংবাদিক। করোনা মোকাবিলায় তাঁদেরও ভূমিকা অপরিসীম। তাঁরাও করোনা যোদ্ধা”।

রোদ-ঝড়-জল মাথায় নিয়ে, প্রাকৃতিক দুর্যোগ হোক বা কোনও দাঙ্গা কোন কিছুকেই তোয়াক্কা না করে নিজের দায়িত্বে যেভাবে সাংবাদিকরা সর্বদা অটল থাকেন তা সত্যিই প্রশংসার যোগ্য। তাদের যোগ্য সম্মানটুকু দেওয়া হয় না। করোনা পরিস্থিতিতে তারা যেভাবে প্রাণের ঝুঁকি নিয়ে রাস্তায় নেমে এ প্রান্ত থেকে ও প্রান্তে ছুটে গিয়ে খবর সংগ্রহ করেছেন‌, তাদের প্রতি ধন্যবাদ জানাতে, তাদের সুযোগ্য সম্মান দিতেই সুশীল সমাজের এই ঘোষণা।

সাংবাদিক রবিউল হাসান রাজিব ডিজিটাল বাংলাদেশের সাথে তাল মিলিয়ে একটি অনলাইন নিউজ পোর্টাল আজকের কন্ঠ করেছেন ও নিয়মিত ঘটে যাওয়া তথ্য সংগ্রহ করে নিউজ প্রকাশ করে যাচ্ছেন। এছাড়াও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক গণকন্ঠ, মর্নিং গ্লোরী এবং ফরিদপুরের আঞ্চলিক আজকের সারাদেশ পত্রিকার প্রতিনিধি হিসেবে কাজ করে যাচ্ছেন।

তিনি ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্স পাশ করেছেন। এল এল বি ১ম বর্ষে ভর্তি রয়েছেন। করোনার প্রাদুর্ভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় পড়াশোনার গুরুত্ব কম হয়ে রয়েছে। পড়াশোনা করে বেকার জীবনে বেছে নেন লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা। করোনা শুরুর প্রথম সময় থেকে অদ্যাবধি সংবাদ সংক্রান্ত বিষয়ে একদিনের জন্য বাহিরে যাওয়া থেকে পিছপা হন নি। হঠাৎ করেই অসুস্থ হওয়ায় তিনি বাসায় রয়েছেন।

সাংবাদিক রবিউল হাসান রাজিব সকলের নিকট দোয়া ও আশির্বাদ কামনা করেছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *